adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সূচক বাড়ল টানা দুই দিন

ডেস্ক রিপাের্ট : শুরুতে উত্থান, শেষ বেলা পতনের মধ্য দিয়ে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (০১মার্চ) দেশের পুঁজিবাজারে লেনদেন হয়েছে। এদিন দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচক বেড়েছে ১৪ পয়েন্ট। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক বেড়েছে ৭৮ পয়েন্ট।

সূচকের পাশাপাশি বেড়েছে লেনদেনও। ফলে রোববার বড় দরপতনের পর সোম ও মঙ্গলবার দুদিন পুঁজিবাজারে সূচক বাড়ল।

ডিএসইর তথ্য অনুযায়ী, মঙ্গলবার বাজারটিতে ৩৭৭ প্রতিষ্ঠানের ২০ কোটি ৩০ লাখ ৯১ হাজার ৭৬২টি শেয়ার ও ইউনিট কেনাবেচা হয়েছে। এর মধ্যে ১৬৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দাম বেড়েছে, কমেছে ১৬৮টির, অপরিবর্তিত রয়েছে ৪৬টির দাম।

তাতে ডিএসইর প্রধান সূচক ১৪ দশমিক ৩৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭৫৩ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএক্স সূচক আগের দিনের চেয়ে বেড়েছে দশমিক ২৪ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক বেড়েছে ৭ দশমিক ৬০ পয়েন্ট।

ডিএসইতে এদিন লেনদেন হয়েছে ৭৯৮ কোটি ৯১ লাখ ৪২ হাজার টাকার শেয়ার। এর আগের দিন লেনদেন হয়েছিল ৭৩০ কোটি ১৯ লাখ ৭ হাজার টাকার শেয়ার; যা আগের দিনের চেয়ে কিছুটা বেড়েছে।

এদিন সবচেয়ে বেশি লেনদেন হয়েছে বেক্সিমকো লিমিটেডের শেয়ার। এরপর ছিল বিএসসি, ওরিয়ন ফার্মা, ফরচুন সুজ, সাইফ পাওয়ার, কেয়া কসমেটিকস, ইউনিয়ন ব্যাংক, ডিএসএসএল এবং সোনালী পেপার লিমিটেড।

একই দিন অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক সূচক সিএএসপিআই ৭৮ দশমিক ৭ পয়েন্ট বেড়ে ১৯ হাজার ৭১৯ পয়েন্টে দাঁড়িয়েছে। সিএসইতে ৩০২টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে ১৪৮টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে, কমেছে ১১৪, অপরিবর্তিত রয়েছে ৪০টির দাম। এ বাজারে লেনদেন হয়েছে ২৯ কোটি ১৯ লাখ ৫৬ হাজার ৩৬৮ টাকার শেয়ার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া