adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেডারেশনের মহতী উদ্যোগ – টোকাইরা খেলে টোকাই কাবাডি

02 (1)

হুমায়ুন সম্রাট : খেলাধুলার মাধ্যমে শারীরিক ও মানসিক বিকাশ ঘটে থাকে। একথা সবারই কম বেশি জানা। তাছাড়া খেলাধুলা করতে সব সময়ই মন চায় সকল শিশু-কিশোরদের। মন চাইলে কী হবে। খেলার জন্য এক চিলতে জায়গার বড়ই অভাব এই ইট-পাথরের শহরে। আর সমাজের সুবিধা বঞ্চিত শিশু-কিশোরদের জন্য খেলা এতো অকল্পনীয়। 
পথের শিশুরা সারা দিন যুদ্ধ করে বাঁচার জন্য। তাদের কোথায় রাত হয়। কোথায় সূর্যদয় তারাই জানে না। সুশিল সমাজের কাছে ওরা টোকাই নামে পরিচিত। শত দু:খ আর কষ্টে জর্জরিত সমাজের এই সব সুবিধা বঞ্চিত শিশু-কিশোরদের জন্য একটু হলেও খেলার সুযোগ করে দিয়েছে বাংলাদেশ কাবাডি ফেডারেশন। গত কয়েক বছর ধরে কাবাডি ফেডারেশন আয়োজন করছে টোকাই কাবাডি টুর্নামেন্ট। ২০০৭সালে প্রথম শুরু হলেও মাঝে মাঝে তা থেকেছে বন্ধ। ২০০৭ থেকে ২০১৪ সাল পর্যন্ত অনুষ্ঠিত হয় চারটি টুর্নামেন্ট। এবার ওয়ালটনের সার্বিক সহযোগিতায় ও বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হয় ৪র্থ টোকাই কাবাডি টুর্নামেন্ট। ৪দিন ব্যাপি এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে স্টেডিয়াম টোকাই। বুধবার পল্টন কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে বিজয়ী দল ৩টি লোনা পয়েন্টসহ ৬৮-৩৮ পয়েন্টে পরাজিত করে আগারগাঁও তালতলা টোকাই দলকে। খেলার প্রথমার্ধে স্টেডিয়াম টোকাই এগিয়ে ছিলো ৩৭-২৪ পয়েন্টে। পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন স্টেডিয়াম টোকাই দল পায় প্রতিজন দেড় হাজার টাকা করে মোট ১৫ হাজার টাকার প্রাইজমানি ও ট্রফি। রানার্স আপ দল আগারগাঁও তালতলা দল পায় প্রতিজন এক হাজার টাকা করে মোট ১০হাজার টাকার প্রাইজমানি ও ট্রফি। আগারগাঁও তালতলা টোকাই দলের অধিনায়ক ফয়সাল টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে উতসাহ পুরস্কার হিসেবে পায় ওয়ালটনের হোম অ্যাপ্লায়েন্স। 
প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বীর মুক্তিযোদ্ধা হারুন চৌধুরী।  এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আর.বি. গ্র“পের  এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), কাবাডি ফেডারেশনের সহসভাপতি নিজাম উদ্দিন চৌধুরী পারভেজ ও যুগ্ম সম্পাদক এএনএএম মাহফুজ খান।  অনুষ্ঠানের সভাপতিত্ব করেন টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান মো: আমজাদ হোসেন মজনু। 
এবারের টোকাই কাবাডিতে অংশ নেয় ঢাকা শহরের ৬টি দল। দল গুলো হলো- স্টেডিয়াম টোকাই দল, রহমতগঞ্জ টোকাই, খিলগাঁও টোকাই, লালবাগ টোকাই, আগারগাঁও তালতলা টোকাই ও গুলিস্থান টোকাই দল। এর আগে অনুষ্ঠিত ২০০৭ সালে টোকাই কাবাডিতে চ্যাম্পিয়ন হয় টোকাই মিরপুর। রানার্স আপ হয়েছে টোকাই স্টেডিয়াম। ২০০৮ সালে চ্যাম্পিয়ন হয় টোকাই ধলপুর। রানার্স আপ হয়েছে টোকাই স্টেডিয়াম। এবং ২০১০  সালে অনুষ্ঠিত টোকাই কাবাডিতে চ্যাম্পিয়ন হয় টোকাই মাতুয়াইল। রানার্স আপ হয় টোকাই  গোলাপবাগ। 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া