adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বড় ভাইকে হত্যা: ছোট ভাইয়ের ১০ বছরের জেল

ডেস্ক রিপাের্ট : ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের সাপুয়া গ্রামে বড় ভাই জহিরুল হক জহিরকে পিটিয়ে কড়াইয়ের গরম তেলে ফেলে ঝলসে হত্যা মামলায় ছোট ভাই নিজাম উদ্দিনকে ১০ বছরের সাজা, পাঁচ লাখ টাকা জরিমানা করেছে আদালত।

মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ ড. বেগম জেবুন্নেছা আলোচিত এ মামলার রায় ঘোষণা করেন। নিহতের স্ত্রী ফাতেমা আক্তার জানান, এ রায়ে তিনি সন্তুষ্ট নন, তিনি উচ্চ আদালতে আপিল করবেন।

আদালত সংশ্লিষ্ট সূত্র জানায়, রোববার (২৯ জানুয়ারি) মামলার একমাত্র আসামী নিজাম উদ্দিনের উপস্থিতিতে যুক্তিতর্ক অনুষ্ঠিত হয়। রাষ্ট্রপক্ষে পিপি হাফেজ আহম্মদ ও আসামীপক্ষে শরফুদ্দিন মাহমুদ মানিক তাদের স্বপক্ষে যুক্তি তুলে ধরেন।

২০১৯ সালের ২৬ মার্চ সকাল ৭টায় দাগনভূইয়া উপজেলার রাজাপুর ইউনিয়নের সাপুয়া উচ্চ বিদ্যালয়ের সামনে জনৈক ফারুকের চায়ের দোকান, সেখানে স্থানীয় ছেরাজুল হক মৌলভী বাড়ীর জহিরুল হক জহির আসা মাত্র পূর্ব থেকে ওঁৎপেতে থাকা কয়েকজন তাকে পিটিয়ে আহত করে। একপর্যায়ে কড়াইয়ের গরম তেলে ফেলে দেয়া হয়। আশপাশের লোকজন তাকে উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে চিকিৎসা দিয়ে ২৭ মার্চ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ৩ এপ্রিল সন্ধ্যায় মারা যান জহির।

এ ঘটনায় তার ভগ্নিপতি ফজলুল করিম বাদি হয়ে ৪ এপ্রিল রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরী করেন। পরবর্তীতে নিহতের স্ত্রী ফাতেমা আক্তার রিমা বাদি হয়ে মৃত নুরুল হক মিয়ার ছেলে নিজাম উদ্দিনকে আসামি করে দাগনভূইয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলাটি প্রথমে তদন্তের দায়িত্ব পান থানার এসআই সাইফুল ইসলাম। তিনি বদলী হয়ে যাওয়ায় এসআই মশিউর রহমানকে দায়িত্ব দেয়া হয়। তিনি ২০২০ সালের ২১ জানুয়ারি নিজাম উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেন। চার্জশীটে ভুল থাকায় ওই বছরের ১ নভেম্বর মামলাটি পুন:তদন্তের জন্য পুলিশকে নির্দেশ দেন আদালত। এরপর একই বছরের ২০ ডিসেম্বর মামলাটির অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা এসআই মো. মোবারক হোসেন।

মামলায় রাষ্ট্রপক্ষ থেকে ১৩ জন সাক্ষীকে আদালতে উপস্থাপন করা হয়। গত বছরের ১১ অক্টোবর আসামি নিজাম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার কাজ শুরু হয়। মামলা দায়েরের পর আসামি নিজাম উদ্দিন গ্রেফতার হয়। নিজাম ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া