adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

করােনাভাইরাসে ভারতে মৃত্যু কিছুটা কমলেও বেড়েছে সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে করোনাভাইরাসে সংক্রমণ এক লাখ ২৭ হাজারে নেমে যাওয়ার পর বৃহস্পতিবার (৩ জুন) আবারও বেড়েছে দেশটির দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে সংক্রমিত হয়েছেন এক লাখ ৩৪ হাজার ১৫৪ জন। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ৮৪ লাখ ছাড়িয়ে গেল।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে, বুধবার (২ জুন) ভারতের দৈনিক মৃত্যু তিন হাজারের বেশি থাকলেও বৃহস্পতিবার তা আবার তিন হাজারের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৮৭ জনের। যা গতকাল বুধবার ছিল তিন হাজার ২০৭ জন। এখন পর্যন্ত ভারতে মোট মৃত্যু হয়েছে ৩ লাখ ৩৭ হাজার ৯৮৯ জন।

এদিকে, ভারতে প্রতিদিন যত লোক আক্রান্ত হচ্ছেন, তার থেকে অনেক বেশি সুস্থ হয়ে উঠছেন। যার ফলে সক্রিয় রোগীর সংখ্যাও কমছে। গত দু’সপ্তাহের বেশি সময় ধরে কমতে কমতে ১৭ লাখ ১৩ হাজার ৪১৩ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনা পরীক্ষা হয়েছে সাড়ে ২১ লাখের বেশি। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণের হার ৬ দশমিক ২১ শতাংশ। যা গত দু’দিনের থেকে কম।

মে মাসের প্রথমদিকে একদিনে চার লাখ ১৪ হাজারেরও বেশি রোগী শনাক্তের মধ্য দিয়ে দৈনিক সংক্রমণের বিশ্বরেকর্ড করেছিল ভারত। অতিরিক্ত রোগীর চাপে স্বাস্থ্য ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে আর হাসপাতালগুলোতে প্রয়োজনীয় শয্যা ও ওষুধের তীব্র সংকট দেখা দিয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া