adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিস গেইলদের টি-টেন ক্রিকেট দলের নারী কোচ

স্পোর্টস ডেস্ক : ছেলেদের ক্রিকেটেও এবার মেয়েদের দাপট। আবুধাবি টি-টেন লিগে আবুধাবি টিমের সহকারী কোচ হলেন ইংল্যান্ডের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার সারা টেলর। ১৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে লিগ। তার আগে সারার মতো কোনও মহিলা কোচের একটা ফ্র্যাঞ্চাইজির কোচ হওয়ার ঘটনা এই প্রথম। যদিও সারা কাউন্টি ক্রিকেটে সাকেক্সের ছেলেদের টিমের কোচ ছিলেন।

সারা বলেছেন, ফ্র্যাঞ্চাইজি দুনিয়ায় পা দেওয়া একটা বিরাট ব্যাপার। এখানে বিশ্বের নানা প্রান্ত থেকে কোচ, ক্রিকেটাররা নানা টিমের হয়ে খেলতে আসে। এটার একটা পজিটিভ দিক আছে। ডাগআউটে আমাকে দেখে কোনও বাচ্চা মেয়ের মধ্যে ক্রিকেট খেলার স্বপ্ন বাড়তে পারে। কোনও মেয়ের হয়তো কোচিং করানোর ইচ্ছে বাড়বে। ওদের মনে হতে পারে, সারা টেলর যদি পারে, আমরা পারব না কেন।

২০০৬ সালে ইংল্যান্ডের হয়ে অভিষেকের পর ১০টা টেস্ট, ১২৬ ওয়ান ডে, ৯০টা টি-টোয়েন্টি খেলেছেন। ৩২ বছরের সারা অবসর ঘোষণার আগে হান্ড্রেড ও টি-টোয়েন্টি কাপ খেলেছেন। সারা বলেছেন, হয়তো আমি ফ্র্যাঞ্চাইজি লিগে ছেলেদের টিমের প্রথম মহিলা কোচ হলাম। আমিই কিন্তু শেষতম উদাহরণ হয়ে থাকব না। আরও অনেকে এই সুযোগ পাবে।

কোচিং আমার প্যাশন। আর ছেলেদের ক্রিকেট দুনিয়ায় ঢুকে পড়া আমার কাছে একটা বড় ব্যাপার তো বটেই। ছেলেদের পরিবেশে ঢোকাতে আমার কোনও দিনই কোনও সমস্যা ছিল না। আমি বরং এটাকে চ্যালেঞ্জ হিসেবেই দেখি। যে কেউ নিজেকে আরও বেশি করে প্রমাণ করার তাগিদ নিয়েই আসে। কোচ হিসেবেও তার ব্যতিক্রম হয় না। -টিভি৯ বাংলা ডটকম

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া