adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাইফ ও শুভাগতের কল্যাণে আবার জয়ের ধারায় আবাহনী

AKCক্রীড়া প্রতিবেদক : লিগের শুরুটা ভালোই করেছিলো বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী। টানা তিন জয়ের পর টানা দুই পরাজয়। এরপর আবার জয়ের ধারায় ফিরল নীল-হলুদের দলটি। আজ মঙ্গলবার জয়ে ফেরার ম্যাচে দারুণ খেলেছে আবাহনী। বিশেষ করে সাইফ আর শুভাগত হোমের দাপটে কলাবাগান ক্রীড়া চক্রের বিরুদ্ধে ৬ উইকেটের বড় ব্যবধানে জয় তুলে নেয় ধানমন্ডির এই দলটি।  
বিকেএসপির চার নম্বর মাঠে প্রথমে ব্যাট করে কলাবাগান ক্রীড়া চক্র। ৪৫.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৫৬ রান তোলে তুষার-আশরাফুলের দল। জবাবে ৩২.২ ওভারে (১১৮ বল বাকি থাকতেই) চার উইকেট খুইয়ে জয়ের বন্দরে নোঙর ফেলে আবাহনী।
১৫৭ রানের লক্ষ্য। তাড়া করতে নেমে দলীয় ৩৮ রানের মাথায় প্রথম উইকেট হারায় আবাহনী। ২০ রান করা লিটন দাস সাজঘরে ফেরেন আবুল হাসানের শিকার হয়ে। অপর ওপেনার সাদমানও বিদায় নেন ২০ রান করে। নাজমুল হাসান শান্ত ২৪ রানে ধরেন প্যাভিলিয়নের পথ।
তরুণ তুর্কি সাইফ হাসান মূলত জয়ের ভিত গড়ে দেন। খেলেছেন ৬১ রানের ইনিংস। তার ৬১ বলের ইনিংসটি সমৃদ্ধ ৬টি চার ও একটি ছক্কায়। সাইফ ধরাশায়ী হয়েছেন নাবিল সামাদের কাছে। আবাহনীকে জিতিয়ে মাঠ ছাড়েন মোহাম্মদ মিঠুন (২০ বলে ৩০* রান) ও আফিফ হোসেন (২*)। কলাবাগানের পক্ষে দুটি উইকেট নেন আবুল হাসান। আর একটি করে উইকেট লাভ করেন মোহাম্মদ আশরাফুল ও নাবিল সামাদ।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুভাগত হোমের ঘূর্ণিতে পড়ে কলাবাগান। ২৮ রানেই হারিয়ে ফেলে তিন উইকেট। দুই ওপেনার মেহরাব হোসেন জুনিয়র (৯) ও তাসামুল হক (৪) ছুঁতে পারেননি দুই অঙ্ক। তিনে ব্যাট করতে নামা জসিমউদ্দিন করতে পেরেছেন ১৩ রান।
কলাবাগানের পক্ষে সর্বোচ্চ ৩৬ রানের ইনিংস অধিনায়ক তুষার ইমরানের। হ্যামিল্টন মাসাকাদজা খেলেছেন দ্বিতীয় সর্বোচ্চ ৩১ রানের ইনিংস। মুক্তার আলীর ব্যাট থেকে এসেছে ২২ রান। আশরাফুল নামের প্রতি সুবিচার করতে পারেননি। থেমেছেন ৭ রানেই।
আবাহনীর সেরা বোলার শুভাগত হোম। ১০ ওভারে দুটি মেডেনসহ ১৯ রান খরচায় নিয়েছেন ৪ উইকেট। মোহাম্মদ সাইফউদ্দিন নিয়েছেন দুই উইকেট। আর একটি করে উইকেট লাভ করেছেন কাজী অনিক ও সাকলাইন সজীব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া