adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জো রুটের সেঞ্চুরিতে চালকের আসনে ইংল্যান্ড, দিশাহারা ভারত

স্পোর্টস ডেস্ক : হেডিংলি টেস্টের প্রথম দিন ৭৮ রানে গুটিয়ে যাওয়া ভারত যেনো মেরুদ- সোজা করতে পারছে না। বিখ্যাত বোলারদের ব্যবহার করেও ইংল্যান্ডের রানের চাকা থামাতে পারছে না। নটিংহাম ও লর্ডসের পর লিডসের হেডিংলি ক্রিকেট গ্রাউন্ডেও সেঞ্চুরি করলেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। সুবাদে দ্বিতীয় দিন শেষেই ভারতের বিপক্ষে বিশাল লিড পেয়ে নিলো স্বাগতিক ইংলিশরা।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রুটের ১২১ রানের ইনিংসে ভর করে ৮ উইকেটে ৪২৩ রান তুলে দিন শেষ করেছে স্বাগতিকরা। এখন পর্যন্ত ৩৪৫ রানের লিড জমা পড়েছে স্কোর বোর্ডে। বুধবার ভারত তাদের প্রথম ইনিংসে গুটিয়ে গিয়েছিল মাত্র ৭৮ রানে।

রুট তৃতীয় উইকেট জুটিতে ডেভিড মালানের সঙ্গে যোগ করেন ১৩৯ রান। প্রত্যাবর্তনের টেস্টে মালান খেলেন ৭০ রানের ইনিংস। ওপেনার হাসিব হামিদ ৬৮ ও রবি বার্নস খেলেন ৬১ রানের ইনিংস। লর্ডসে ভারতের বোলিংয়ে পুড়েছিল ইংলিশরা। কিন্তু বিরাট কোহলির দলের বোলিং লাইনকে এদিন নখদন্তহীন প্রমাণ করেছে ইংলিশ ব্যাটাররা।

মোহাম্মদ শামি ৩ উইকেট নিয়ে দিনের সবচেয়ে সফল বোলার। ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও রবীন্দ্র জাদেজা। পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে রয়েছে ভারত। ট্রেন্ট ব্রিজ টেস্ট ড্র হওয়ার পর লর্ডস টেস্ট জিতে নেয় সফরকারীরা। এই ম্যাচ জিতলে সিরিজে সমতা ফেরাতে সক্ষম হবে ইংল্যান্ড। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া