adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইসরাইলি জাহাজে হামলায় ইরানকে জড়িয়ে উত্থাপিত দলিল ‘জাল’

আন্তর্জাতিক ডেস্ক : ওমান সাগরে ইসরাইলি মালিকানাধীন একটি তেল ট্যাংকারে হামলায় ইরানের জড়িত থাকার যে প্রমাণ তুলে ধরা হয়েছে তাকে ‘জাল’ বলে প্রত্যাখ্যান করেছে তেহরান। জাতিসংঘে নিযুক্ত ইরানের স্থায়ী প্রতিনিধি মাজিদ তাখতে রাভাঞ্চি এক টুইটার বার্তায় কথিত ওই প্রমাণকে ভুয়া বলে মন্তব্য করেছেন।

রাভাঞ্চির টুইটার বার্তায় বলা হয়েছে, “ইসরাইল ও তার মিত্ররা আজ পারস্য উপসাগরীয় অঞ্চলে ঘটে যাওয়া সাম্প্রতিক ঘটনার ব্যাপারে জাল তথ্য উপস্থাপন করে ইরানের নিন্দা জানাতে জাতিসংঘ নিরাপত্তা পরিষদকে রাজি করানোর চেষ্টা করেছিল; কিন্তু তারা সফল হয়নি।”
তিনি আরো বলেন, “আমরা এই দাবিকে তীব্র ভাষায় প্রত্যাখ্যান করছি। নিরাপত্তা পরিষদের উচিত মধ্যপ্রাচ্যে ইহুদিবাদী ইসরাইলের যেকোনো হঠকারিতা প্রতিহত করা এবং তাদের পক্ষ থেকে উত্থাপিত ভুয়া তথ্যপ্রমাণ প্রত্যাখ্যান করা।”
গত সপ্তাহে আরব সাগরের ওমান উপকূলের কাছে ইসরাইলি মালিকানাধীন একটি তেল ট্যাংকারে ড্রোন ব্যবহার করে হামলা চালানো হয়। হামলায় জাহাজটির একজন ব্রিটিশ ও একজন রোমানীয় ক্রু নিহত হন। ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেত কোনো প্রমাণ উপস্থাপন না করেই তাৎক্ষণিকভাবে ওই হামলার জন্য ইরানকে অভিযুক্ত করেন। পরে মার্কিন ও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রীরাও তেহরানের বিরুদ্ধে একই অভিযোগ আনেন।

ব্রিটিশ সরকার গতকাল দাবি করেছিল, ইসরাইলি তেল ট্যাংকারে ‘শাহেদ-১৩৬’ ড্রোন দিয়ে হামলা চালানোর প্রমাণ পাওয়া গেছে এবং এই ড্রোনটি কেবল ইরানে তৈরি হয়।- পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া