adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খুনী পরিবার থেকে দেশকে রক্ষা করতে হবে : প্রধানমন্ত্রী

images8_48501নিজস্ব প্রতিবেদক : ২১ আগস্টের সবচেয়ে ন্যাক্কারজনক ঘটনা হলো- এ হামলার পর পুলিশ বা নিরাপত্তাকর্মীরা এগিয়ে না এসে হতাহতদের ওপর লাঠিচার্জ করেছে। আমাদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করা হয়েছে। এ ধরনের ঘটনা ঘটলে সাথে সাথে হামলাস্থলটি কর্ডন করে রাখা হয়। কিন্তু এ ঘটনার পর সব আলামত নষ্ট করা হয়। আক্রমণের সব চিহ্ন মুছে ফেলা হয়।
 বৃহস্পতিবার বিকালে বঙ্গবন্ধু এ্যাভিনিউয়ে ২১ আগস্টের গ্রেনেড হামলায় হতাহতদের স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। তিনি বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যার নেপথ্যে যেমন ছিলেন জিয়া তেমনি ২১ আগস্টের গ্রেনেড হামলায় খালেদা জিয়া, তারেক ও সে সময়ের মন্ত্রীরা জড়িত ছিলেন। এই খুনী পরিবার থেকে বাংলাদেশকে রক্ষা করতে হবে। বাংলার মাটিতে এই খুনী পরিবারের স্থান হবে না।
 প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্টের গ্রেনেড হামলায় ততকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার পুত্র তারেক ও মন্ত্রীরা জড়িত ছিলেন। এমনকি তারেক তাদের ক্যান্টনমেন্টের বাসায় না থেকে ১ আগস্ট পর্যন্ত ধানমন্ডিতে শ্বশুরবাড়িতে ছিলেন। এমন অনেক প্রমাণ আমাদের কাছে রয়েছে।
প্রধানমন্ত্রী আরও বলেন, ‘জীবন দেওয়ার মালিক আল্লাহ। নিশ্চয়ই আল্লাহ ভেবেছিলেন আমাকে দিয়ে বাংলার মানুষের ভাগ্য পরিবর্তন হবে। এজন্য আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন। আমার জীবন দিয়েও যদি ২২ জন মানুষকে বাঁচানো যেতো। মৃত্যুকে আমি ভয় করি না। আল্লাহ ছাড়া আমি কারো কাছে মাথা নত করি না। প্রধানমন্ত্রী বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার শুর“ হয়েছে। ফাঁসির রায়ও কার্যকর শুরু হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার বানচালের জন্য তারা (বিএনপি-জামায়াত) অরাজকতা করেছে। ৩০ লাখ লোকের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা পালিত করতে দেওয়া হবে না।’
 তিনি বলেন, আমাদের ওপর এতগুলো গ্রেনেড মারা হলেও সেখানে প্রতিরোধের কোনো ব্যবস্থা ছিলনা। আমার চোখের চশমাটা ভেঙে গেলো। আমি দৌড়ে গাড়িতে উঠতে গেলাম। তখন গাড়িতেও গুলি ছোঁড়া হলো। সে গুলিতে আমার নিরাপত্তারক্ষী মাহবুব মারা গেলো। আইভী চাচী মারা গেলো। সে হামলায় মোট ২২ জন মানুষ মারা যায়। প্রধানমন্ত্রী বলেন, এ ঢাকা শহরে কত হাজার মেডিকেল রয়েছে। কিন্তু দু:খজনক হলেও সত্য যে ঢাকা মেডিকেল কলেজে আমাদের আহত নেতাকর্মীরা ছুটে গেলে বিএনপির ডাক্তাররা তাদের চিকিৎসা দেয়নি। সাবেক পিজি হাসপাতাল বর্তমান বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়েও তাদের চিকিতসা দেয়া হয়নি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া