adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আজ দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলবে, চলছে বাসও

নিজস্ব প্রতিবেদক : শিল্পকারখানার শ্রমিকদের কর্মস্থলে ফেরার সুবিধার্থে আজ রােববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত লঞ্চ চলাচল করবে বলে জানিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ-বিআইডব্লিউটিএ। বাস চলাচলেরও মৌখিক অনুমতি দেওয়া হয়েছে।

শনিবার সন্ধ্যায় জানানো হয়, দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সব জেলা এবং শিমুলিয়া-বাংলাবাজার ও দৌলতদিয়া-পাটুরিয়া রুটে লঞ্চ চলাচল করবে।

এদিকে রাত থেকে রবিবার পর্যন্ত সারা দেশ থেকে শ্রমিকদের ঢাকা নিয়ে আসার জন্য বাস চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

এ বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে মাঠপর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মৌখিকভাবে নির্দেশনা দেওয়া হয়েছে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান জানিয়েছেন।

রবিবার থেকে গার্মেন্টসসহ রপ্তানিমুখী শিল্পকারখানা খোলার ঘোষণায় শ্রমিকদের ঢাকায় ফেরার দুর্ভোগের খবরের মধ্যে এ সিদ্ধান্ত আসলো।

এর আগে, সরকার ঘোষিত বিধিনিষেধের কারণে গত ২৩ জুলাই থেকে দেশের সব নৌরুটে নৌযান চলাচল বন্ধ ছিল।

অন্যদিকে বিধিনিষেধ পুরোপুরি প্রত্যাহার না হওয়া পর্যন্ত গ্রামে অবস্থানরত কোনো পোশাকশ্রমিক-কর্মচারী কারখানায় কাজে যোগদান করতে না পারলে তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না বলে পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ জানিয়েছে।

এক বিবৃতিতে কারখানার আশপাশে অবস্থানরত শ্রমিকদের নিয়ে উৎপাদন কার্যক্রম পরিচালনার জন্য কারখানামালিকদের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া