adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইংল্যান্ড – নিউজিল্যান্ড লর্ডস টেস্টে লড়াই জমে উঠেছে

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড টেস্ট র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্ট দল লর্ডস টেস্টে কতোটা দাপুটে হতে পারে স্বাগতিক ইংল্যান্ডের বিরুদ্ধে, তার প্রমাণ রাখছে যেনো প্রতি মুহূর্তে। বৃষ্টিতে ৩য় দিনের খেলা ভেসে গেলেও লর্ডসে নিজেদের ১৮ তম টেস্টে ২য় জয়ের পথেই আছে নিউজিল্যান্ড।

দুর্দান্ত বল করে কিউই সিমার টিম সাউদি নিয়েছেন ৬ উইকেট। আর রোরি বার্নসের দুর্দান্ত সেঞ্চুরি ম্যাচে টিকিয়ে রেখেছে ইংলিশদের। ৩য় দিনের খেলা শেষে নিউজিল্যান্ডের সংগ্রহ দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৬২। তার আগে নিজেদের প্রথম ইনিংসে ২৭৫ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। ফলে চতুর্থ দিন শেষে ১৬৫ রানে পিছিয়ে স্বাগতিকরা।
দ্বিতীয় ইনিংসে আউট হবার আগে এই টেস্টে নিজ সংগ্রহকে ২২৩ রানে নিয়ে গেছেন অভিষিক্ত ডেভন কনওয়ে। তিনি ইনসাইড এজ হয়েছেন

আরেক অভিষিক্ত অলি রবিনসনের বলে। রবিনসন মাত্র ১ রানে ফিরিয়েছেন কেন উইলিয়ামসনকেও, প্রথম ইনিংসের মতোই। বল হাতে রবিনসনের এমন পারফরমেন্সের আগে ব্যাট হাতে লোয়ার অর্ডারে তিনি খেলেছেন ৪২ রানের মূল্যবান এক ইনিংস। কোন অভিষিক্ত খেলোয়াড়টি বেশি দ্যুতি ছড়াচ্ছে শীর্ষক আলোচনাও তাই প্রাসঙ্গিক হচ্ছে রবিনসনের কারণে, কনওয়ের ডাবল সেঞ্চুরির পরেও।

১১১ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে ইংলিশরা। একপ্রান্তে রোরি বার্নস টিকে থাকলেও অপর প্রান্তে ছিলো আসা যাওয়ার মিছিল। শেষ ব্যাটার হিসেবে বিদায় নেয়ার আগে বার্নস পান শতকের দেখা। টেল এন্ডারদের নিয়ে একাই লড়াই জারি রেখে শেষে ১৩২ রানে টিম সাউদির বলে বিদায় নেন এই টেস্টে আদ্যন্ত ব্যাট করা দ্বিতীয় ব্যাটার রোরি বার্নস। এর মাধ্যমে ২৭৫ রানে থামে ইংলিশদের প্রথম ইনিংস। দুর্দান্ত সিম বোলিং এর পসরা সাজানো সাউদি নেন ৬ উইকেট। এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি নিউজিল্যান্ডের। দিন শেষে কিউইদের সংগ্রহ ২ উইকেটে ৬২ রান। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া