adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্বিতীয় দফা ভিয়েনা আলোচনা দীর্ঘায়িত হতে পারে: রাশিয়া

আন্তর্জাতিক ডেস্ক : ইরানের পরমাণু সমঝোতা নিয়ে ভিয়েনায় পাশ্চাত্যের সঙ্গে তেহরানের চলমান সংলাপের দ্বিতীয় দফা দীর্ঘায়িত হতে পারে বলে আভাস দিয়েছে রাশিয়া।

ভিয়েনা আলোচনায় রুশ প্রতিনিধিদলের প্রধান মিখাইল উলিয়ানোভ এক টুইটার বার্তায় এ আভাস দিয়ে বলেছেন, ২৭ এপ্রিল থেকে দ্বিতীয় দফা আলোচনা শুরু হবে এবং এবারের সংলাপ আগেরবারের চেয়ে দীর্ঘায়িত হওয়ার সম্ভাবনা উড়িয়ে দেয়া যাচ্ছে না।

এর আগে গতকাল (সোমবার) ইউরোপীয় ইউনিয়ন বা ইইউ এক বিবৃতি প্রকাশ করে জানিয়েছিল, পরমাণু সমঝোতা বিষয়ক পরবর্তী বৈঠক মঙ্গলবার থেকে ভিয়েনায় সশরীরে অনুষ্ঠিত হবে।

বৈঠকে এই সমঝোতায় আমেরিকার সম্ভাব্য প্রত্যাবর্তন এবং পরমাণু সমঝোতা পুরোপুরি বাস্তবায়নের উপায় নিয়ে আলোচনা করবেন ইরান, ব্রিটেন, ফ্রান্স, জার্মানি, চীন ও রাশিয়ার প্রতিনিধিরা। বিবৃতিতে জানানো হয়, ভিয়েনা বৈঠকে প্রতিটি দেশের উপ পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহণ করবেন।

ইরানের উপ পররাষ্ট্রমন্ত্রী সাইয়্যেদ আব্বাস আরাকচি ইরানি প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন এবং তিনি গতরাতেই ভিয়েনা পৌঁছেছেন। পরমাণু সমঝোতা বিষয়ক প্রথম দফা ভিয়েনা বৈঠক গত ২০ এপ্রিল শেষ হয়েছিল। – পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া