adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মেসির গোলে বার্সেলোনার শিরোপা জয়

messi-স্পোর্টস ডেস্ক : গতবারের চ্যাম্পিয়ন আতলেটিকো মাদ্রিদকে তাদের মাঠে হারিয়ে স্পেনের লা লিগার শিরোপা নিশ্চিত করেছে বার্সেলোনা। আর্জেন্টাইন ফরোয়ার্ড লিওয়েন মেসির গোলে অ্যাতলেটিকোকে ১-০ ব্যবধানে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে লুই এনরিকের দল। এ জয়ে এক ম্যাচ বাকি থাকতেই স্পেনের শীর্ষ লিগের ২৩তম ট্রফি নিশ্চিত করেছে মেসি-নেইমার-সুয়ারেজরা।
লা লিগার শিরোপা জেতার পর ট্রেবল জয়ের পথে এগিয়ে যাচ্ছে বার্সালোনা। কোপ দেল রে’র ফাইনালেআতলেটিকো বিলবাওকে এবং চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসকে হারাতে পারলেই দ্বিতীয়বারের মতো ট্রেবল জয়ের ইতিহাস গড়বে তারা।
রবিবার ম্যাচের শুরুতেই বার্সাকে আক্রমণে চেপে ধরেছিল আতলেটিকো। প্রথম ৮ মিনিটে অন্তত ২ বার বার্সেলোনাকে পিছিয়ে পড়া থেকে বাঁচান গোলরক্ষক ক্লাদিও ব্র্যাভো। বিপজ্জনক জায়গায় ফ্রি-কিক ও পরপর কয়েকটি কর্নারে রক্ষণ সামলাতে ঘাম ঝরাতে হয়েছে লুই এনরিকের শিষ্যদের।
১৩ মিনিটে বার্সেলোনা প্রথম সুযোগ পেয়েছিলেন। দানি আলভেসের ক্রসে মেসির হেড সরাসরি ইয়ান ওব্লাকের গ্লাভসে জমা পড়লে সেই প্রচেষ্টা ব্যর্থ হয়ে যায়। ৩৩তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে ফ্রি-কিক পেয়েছিল বার্সা। মেসির শট ক্রসবারে ছুঁয়ে বাইরে গেলে বেঁচে যায় আতলেটিকো। ৪৫তম মিনিটে আবারও সুযোগ আসে কাতালানদের সামনে। আচমকা দূরপাল্লার শটে স্বাগতিকদের প্রতিরোধ ভাঙতে চেয়েও তা পারেননি আলভেস। ঝাঁপিয়ে তার প্রচেষ্টা ব্যর্থ করে দিয়েছেন ওব্লাক।
বিরতির পর প্রথম সুযোগ পেয়েছিল আতলেটিকোই। ৫৫তম মিনিটে ফার্নান্দো তোরেসকে হতাশ করেন বার্সেলোনার গোলরক্ষক ব্র্যাভো। এর ১০ মিনিট পর মেসির দারুণ গোলে এগিয়ে যায় অতিথিরা। পেদ্রো রদ্রিগেজের বল দেওয়া-নেওয়া করে ডি-বক্সের ভেতর থেকে ওব্লাককে পরাস্ত করে বল জালে জড়িয়েছেন আর্জেন্টাইন অধিনায়ক। লিগে এটি মেসির ৪১তম গোল।
৬৫তম মিনিটে মেসি বার্সেলোনাকে শিরোপার পথে এগিয়ে নেওয়ার পর দুইবার স্পেনের অন্যতম সফল দলটিকে হতাশ করেছেন নেইমার। পিছিয়ে পড়েও আক্রমণের ধার বাড়ানোর চেষ্টা করেছে আতলেটিকো। কিন্তু অতিথিদের রক্ষণদুর্গ ভাঙতে পারেনি তারা।
ব্যবধান বাড়ানোর দারুণ সুযোগ এসেছিল মেসির সামনেও। কিন্তু ৯০তম মিনিটে তিনি ওব্ল্যাককে পরাস্ত করতে পারেননি। তা না পারলেও দলকে ঠিকই শিরোপা এনে দিয়েছেন ৪ বার ফিফা ব্যালন ডি’ওর জয়ী মেসি।
 

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া