adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্য থেকে আসা আরও ৭৬ জন কোয়ারেন্টিনে

নিজস্ব প্রতিবেদক : পৃথক ফ্লাইটে গত ২৪ ঘণ্টায় দেশে ফেরা আরও ৭৬ জনকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। এ নিয়ে চলতি বছরের প্রথম দিন থেকে এখন পর্যন্ত কোয়ারেন্টিনে যাওয়া যুক্তরাজ্যফেরত যাত্রীর সংখ্যা দাঁড়াল ১ হাজার ৪৭০ জনে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষ সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২৪টি ফ্লাইটে ৪ হাজার ১৭০ জন যাত্রী দেশে ফেরেন। তাদের মধ্যে সাতটি ফ্লাইটের যুক্তরাজ্যফেরত ৭৬ জন যাত্রীকে সাত দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়। এছাড়া বাকি ৪ হাজার ৯৪ জন যাত্রীকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে চলতি বছরের ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্য ও বিশ্বের অন্যান্য দেশ থেকে আসা যাত্রীদের প্রথমে দুই সপ্তাহের ও পরে চার দিন এবং সর্বশেষ সাত দিনের কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক করা হয়। শুরুর দিকে সরকারি কোয়ারেন্টিন সেন্টারে রাখা হলেও পরবর্তী সময়ে যুক্তরাজ্যফেরত যাত্রীদের তাদের নিজস্ব খরচে সরকার নির্ধারিত ১৭টি হোটেলের যে কোনো একটিতে কোয়ারেন্টিনে থাকার সুযোগ দেওয়া হয়।

বিমানবন্দর স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের সূত্র মতে, ১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি পর্যন্ত যুক্তরাজ্যসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে আসা সর্বমোট ২২ হাজার ৯৭২ জনকে কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া