adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম দিনেই পাকিস্তানের ব্যাটিং লাইনআপ ধসিয়ে দিলেন জেমিসন

)

স্পোর্টস ডেস্ক : ক্রাইস্টচার্চের সবুজ উইকেটে দুর্দান্ত বাউন্স এবং সুইংয়ে পাকিস্তানের ব্যাটিং লাইনআপকে একাই ধসিয়ে দিয়েছেন কাইল জেমিসন। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৬৯ রানে ৫ উইকেট তুলে নিয়েছেন এই পেসার। এটি তার ক্যারিয়ারে তৃতীয় ৫ উইকেট। যদিও টেস্টে কেবল ১১ ইনিংস খেলেছেন ডানহাতি এই পেসার।
কিউই পেসারদের বোলিং তোপে প্রথম ইনিংসে ২৯৭ রানে গুটিয়ে গেছে পাকিস্তান। সফরকারীদের হয়ে সর্বোচ্চ ৯৩ রান করেছেন আজহার আলী। এছাড়া অধিনায়ক মোহাম্মদ রিজওয়ান ৬১, ফাহিম আশরাফ ৪৮ এবং অভিষিক্ত জাফর গহর করেছেন ৩৪ রান।
সিরিজের শেষ টেস্টে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি। ইনিংসের তৃতীয় ওভারেই টিম সাউদির দুর্দান্ত এক ইয়র্কারে লেগ বিফোরের ফাঁদে পড়ে সাজঘরে ফিরেন শান মাসুদ। টানা দুই ইনিংসেই শূন্য রানে ফিরেছেন এই ওপেনার। এরপর আবিদ আলীকে নিয়ে শুরুর ধাক্কা সামলান আজহার।
দুইজনের জুটি থেকে আসে ৬২ রান। ২৫ রান করা আবিদকে ফিরিয়ে এই জুটি ভাঙেন জেমিসন। এরপর হঠাৎই জেমিসনের বোলিং তোপে খেই হারিয়ে বসে পাকিস্তানের ব্যাটসম্যানরা। আবিদকে আউট করার পর দুই ওভারের মাঝেই সাজঘরে ফিরিয়েছেন হারিস সোহেল ও আগের ম্যাচে সেঞ্চুরি করা ফাওয়াদ আলমকে।
৮৩ রানে ৪ উইকেট হারানোর পর দলের হাল ধরেন অধিনায়ক রিজওয়ান ও আজহার। তাদের দুজনের জুটিতে বড় সংগ্রহের পথে এগিয়ে যেতে থাকে সফরকারীরা। এর মাঝে আজহার ৭৩ বলে এবং রিজওয়ান ৬০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন। রিজওয়ানকে ৬১ রানে ফিরিয়ে তাদের দুজনের ৮৮ রানের জুটি ভাঙেন জেমিসন।
শেষ দিকে ফাহিমকে নিয়েও ৫৬ রানের জুটি গড়েন আজহার। কিউই পেসারদের টেক্কা দিয়ে দারুণ সব শট খেলতে থাকা আজহারকে ফিরিয়েছেন নেইল ওয়াগনারের পরিবর্তে দলে জায়গা পাওয়া ম্যাট হ্যানরি। সেঞ্চুরি থেকে মাত্র ৭ রানের দুরে থেকে ফিরে যান ডানহাতি এই ব্যাটসম্যান। শেষ দিকে ফাহিম করেছেন ৪৮ রান আর গহরের ৩৪ রানের সুবাদে সবকয়টি উইকেট হারিয়ে ২৯৭ রান তুলে পাকিস্তান। কিউইদের হয়ে জেমিসনের ৫ উইকেটের পাশাপাশি দুইটি করে উইকেট নিয়েছেন টিম সাউদি ও ট্রেন্ট বোল্ট। আর এক উইকেট নিয়েছেন হ্যানরি।
সংক্ষিপ্ত স্কোর: প্রথম ইনিংস শেষে পাকিস্তান: ২৯৭/১০ (৮৩.৫ ওভার) (আজহার আলী ৯৩,মোহাম্মদ রিজওয়ান ৬১, ফাহিম আশরাফ ৪৮, জাফর গহর ৩৪, কাইল জেমিসন ৫/৬৯, টিম সাউদি ২/৬১)

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া