adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দুপুর ১টায় মাঠে গড়াচ্ছে পাকিস্তান-জিম্বাবুয়ের প্রথম ওয়ানডে

স্পোর্টস ডেস্ক : ইংল্যান্ডের পর এবার পাকিস্তান কোভিড বাধা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছে। আজ (৩০ অক্টোবর) শুক্রবার রাওয়ালপিন্ডিতে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে বাবর আজমরা।

করোনাভাইরাসের কারণে গেল মার্চের মাঝামাঝি থেকে বিশ্ব ক্রীড়াঙ্গন থমকে যায়। থমকে গিয়েছিল ক্রিকেটও। তবে গেল জুলাই থেকে ক্রিকেট মাঠে ফেরায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ খেলে দেশটি। তিন ফরম্যাটের ম্যাচই হয়েছে এ সময়। এবার সেই পথে হাঁটছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জিম্বাবুয়ের বিপক্ষে তারা আয়োজন করছে তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি- টোয়েন্টি সিরিজ। – ক্রিকবাজ

রাওয়ালপিন্ডিতে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১টায়। একই ভেন্যুতে ১ ও ৩ নভেম্বর পরের দুই ওয়ানডে। এরপর ৭ নভেম্বর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। এই ম্যাচগুলোর ভেন্যুও রাওয়ালপিন্ডি।
পাকিস্তান দেশের মাটিতে সর্বশেষ ম্যাচ খেলেছিল এ বছরের ৭ ফেব্রুয়ারি। বাংলাদেশের বিপক্ষে সে সময় একটি টেস্ট খেলেছিল
তারা। তার আগে টাইগারদের বিপক্ষে জানুয়ারিতে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। বাংলাদেশের বিপক্ষে তিন ধাপের সিরিজের বাকি ১টি করে টেস্ট ও ওয়ানডে এপ্রিলের শুরুতে হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে ম্যাচ দুটি স্থগিত হয়ে যায়।

গত আগস্টে ইংল্যান্ডের মাটিতে তিনটি করে টেস্ট ও টি- টোয়েন্টি সিরিজ খেলে পাকিস্তান। টেস্ট সিরিজ ১-০ ব্যবধানে হারে পাকিস্তান। টি-টোয়েন্টি সিরিজ ১-১ সমতায় শেষ করে তারা। – ক্রিকইনফো/ ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া