adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়ালেন মিসবাহ

স্পাের্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন মিসবাহ উল হক। আজ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে একটি সংবাদ সম্মেলনে পদত্যাগের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন তিনি।

গত বছরের সেপ্টেম্বরে পাকিস্তানের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পান দেশটির সাবেক অধিনায়ক মিসবাহ। তবে এর জন্য পিসিবির ব্যাপক সমালোচনা করেছেন অনেকেই। এই তালিকায় ছিলেন পাকিস্তানের অনেক কিংবদন্তি ক্রিকেটারও। তাঁদের মতামত একসঙ্গে দুটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পাওয়ায় স্বাভাবিকভাবেই বাড়তি চাপের মধ্যে থাকতে হচ্ছে মিসবাহকে।

এবার একই কারণে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলেন মিসবাহও। আনুষ্ঠানিক ঘোষণায় তিনি বলেছেন, ‘যখন পিসিবি থেকে আমাকে প্রধান কোচ এবং প্রধান নির্বাচকের দায়িত্ব দেয়া হয় তখন আমি বলেছিলাম যে আমি দায়িত্ব দুটি পালন করতে পারবো। তবে আমি এটাও বলেছিলাম যদি আমি কখনো অনুভব করি যে একাধারে দুটি দায়িত্বে থাকা আমার জন্য কঠিন হচ্ছে তাহলে আমি সরে দাঁড়াব।’

বর্তমানে কোচিংয়ের প্রতিই বেশি মনোনিবেশ করতে চান মিসবাহ। মিসবাহ বলেন, ‘অবশ্যই আমার ফোকাস থাকবে পাকিস্তান দলটিকে যতটা সম্ভব পরিণত করে তোলা।’

ইংল্যান্ড বিশ্বকাপের পরই মিকি আর্থারকে সরিয়ে প্রধান কোচ হিসেবে দায়িত্ব দেয়া হয় মিসবাহকে। একই সঙ্গে প্রধান নির্বাচক হিসেবেও তাঁকে মনোনীত করে পিসিবি। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে একসঙ্গে দুটি দায়িত্ব নেয়ার ঘটনা সেটাই প্রথম ছিল। এ নিয়ে সেসময় যথেষ্ট সমালোচিত হয়েছিলেন মিসবাহ এবং পিসিবি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া