adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করােনা আক্রান্ত ডােনাল্ড ট্রাম্পের দ্রুত আরোগ্য কামনায় বিশ্ব স্বাস্থ্য সংস্থা প্রধান

আন্তর্জাতিক ডেস্ক : সাপে নেউলে সম্পর্ক হলেও ডোনাল্ড ট্রাম্পের করোনাভাইরাসে আক্রান্তের খবর শুনে সমবেদনা প্রকাশ করেছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা- ডব্লিউএইচও’র প্রধান তেদ্রোস আধানম গাব্রিয়েসাস। মার্কিন প্রেসিডেন্টের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

ঘনিষ্ঠ এক উপদেষ্টার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে (বাংলাদেশ সময় শনিবার সকালে) ট্রাম্প নিজেই টুইট করে জানান, ছোঁয়াচে এই ভাইরাসে তিনি ও স্ত্রী মেলানিয়া আক্রান্ত হয়েছেন। তারা দুজনই এখন হোয়াইট হাউসে কোয়ারেন্টাইনে আছেন।

ট্রাম্প-মেলানিয়ার আরোগ্য কামনা করে টুইট করেছেন আধানম। লিখেছেন- “পুরোপুরি ও দ্রুত সুস্থ হতে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও যুক্তরাষ্ট্রের ফার্স্ট লেডির প্রতি আমার শুভ কামনা থাকল।”

করোনাভাইরাস ইস্যুতে ট্রাম্প ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার টানাপোড়েন চরমে। এই মহামারি নিয়ে সংস্থাটির কার্যক্রম শুরু থেকে যথাযথ ছিল না এবং তারা অতি বেশি চীন ঘেঁষা- এসব অভিযোগ তুলে তাতে ফান্ডিং বন্ধ করে দিয়েছে মার্কিন প্রেসিডেন্ট।

ডব্লিউএইচও’র কড়া সমালোচনা করে মে মাসে ট্রাম্প বলেছিলেন, “তারা চীনের পুতুল। তাদের কার্যক্রম চীনকেন্দ্রিক।…তারা আমাদের অনেক বেশি বাজে পরামর্শ দিয়েছে।”

ট্রাম্পের দাবি, করোনাভাইরাসে নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার অব্যবস্থাপনা ছিল তীব্র এবং পরিস্থিতি তারা নিয়ন্ত্রণ করতে ব্যর্থ হয়েছে। একপর্যায়ে সংস্থাটিতে তহবিল বন্ধ করে দেওয়ার পাশাপাশি যুক্তরাষ্ট্রকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন ট্রাম্প।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া