adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিজ জিতল অস্ট্রেলিয়া

news_imgস্পোর্টস ডেস্ক : তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে হারিয়ে ২-১ এ সিরিজ জিতে নিলো অস্ট্রেলিয়া।

কেপটাউনে অনুষ্ঠিত সিরিজ নির্ধারণী ম্যাচে ৬ উইকেটের বড় ব্যবধানে প্রোটিয়া হারায় অজিরা। আর এ জয়ের মাধ্যমে ভারতের মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপে নামার আগে দারুণ আত্মবিশ্বাস ধরে রাখলো অস্ট্রেলিয়া।

আগে ব্যাট করে হাশিম আমলার অনবদ্য ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করে প্রোটিয়ারা। জবাবে, অজিরা ১৯.২ ওভারে জয় তুলে নেয়।

আগে ব্যাটিংয়ে নামা প্রোটিয়াদের হয়ে ইনিংস শুরু করেন কুইন্টন ডি কক ও হাশিম আমলা। ওপেনিং জুটি থেকেই তারা তুলে নেন ২৫ বলে ৪৭ রান। ডি কক ১৩ বলে ৪টি চার আর একটি ছক্কায় ২৫ রান করে বিদায় নেন। গত দুই ম্যাচে না খেললেও সিরিজ নির্ধারণী ম্যাচে নামা আমলা করেন ইনিংস সর্বোচ্চ অপরাজিত ৯৭ রান।

তার অপরাজিত ইনিংসে ছিল ৮টি বাউন্ডারি আর চারটি ওভার বাউন্ডারি। মাত্র ৬২ বল মোকাবেলা করে আমলা তার ইনিংস সাজান। গত ২১ ফেব্রুয়ারি জোহানেসবার্গে ইংলিশদের বিপক্ষে শেষ খেলা আমলা সে ম্যাচেও ৬৯ রান করে অপরাজিত ছিলেন।

তিন নম্বরে নামা প্রোটিয়া দলপতি ফাফ ডু প্লেসিস ৪ রান করে আউট হন। চার নম্বরে নামা রিলে রুশো ১৬ রান করেন। আর ১৬ বলে দুটি করে চার ও ছক্কায় ৩০ রান করেন ডেভিড মিলার।

১৭৯ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে অজি দুই ওপেনার উসমান খাজা ও শেন ওয়াটসন দুর্দান্ত শুরু করেন। উদ্বোধনী জুটি থেকেই তারা তুলে নেন ৭৬ রান। খাজা ২৫ বলে ৩৩ আর ওয়াটসন ২৭ বলে ৪২ রান করেন।

দলীয় ৭৮ রানে দুই ওপেনার ফিরলে দলের রানের চাকা ঘোরাতে থাকেন দলপতি স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার। ইনিংসের ১৮তম ওভারে রান আউট হন ওয়ার্নার। তার আগে ২৭ বলে তিনটি চারের সাহায্যে খেলেন ৩৩ রানের ইনিংস। স্মিথের সঙ্গে ৭৯ রানের জুটিও গড়েন ওয়ার্নার।

স্মিথ ২৬ বলে দুটি চার আর দুটি ছক্কায় ৪৪ রান করে বিদায় নেন। শেষ দিকে ব্যাট হাতে নেমে গ্লেন ম্যাক্সওয়েল ১০ বলে দুটি চার ও একটি ছয়ে করেন অপরাজিত ১৯ রান। ৪ বল বাকি থাকতেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া