adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রাতে বাহরাইনের মোকাবিলা করবে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) অনূর্ধ্ব-২৩ ফুটবলের বাছাইপর্ব আজ বাহরাইনে শুরু হচ্ছে। প্রতিযোগিতায় অংশ নিয়েছে বাংলাদেশও। উদ্বোধনী দিনে বাংলাদেশ সময় রাত ১০টায় লাল-সবুজের দল লড়াই করবে স্বাগতিক বাহরাইনের বিরুদ্ধে। গ্রুপে অন্য দুই প্রতিপক্ষ হচ্ছে ফিলিস্তিন ও শ্রীলঙ্কা। শক্তির বিচারে বাংলাদেশ থেকে বাহরাইন ও ফিলিস্তিনকে এগিয়ে রাখা হয়। যে কোনো একটি দলের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা বেশি। শুধুমাত্র শ্রীলঙ্কাকে হারানোর সামর্থ্য রাখে বাংলাদেশ।

২০১০ সালে এস এ গেমসে সোনা জয়ের পর জাতীয় বা যুবদলের কোনো সাফল্য নেই। মাঝে অবশ্য বয়সভিত্তিক সাফ ফুটবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল।

গত কয়েকদিনে দেশের বাইরে বাংলাদেশ তিনটি প্রীতিম্যাচে অংশ নিয়েছে। দুই জয় আরেকটিতে ড্র করেছে লাল-সবুজের দল। কম্বোডিয়ার মাটিতে কম্বোডিয়াকে ১-০ ও ফুটবলে এশিয়া সেরা কাতারে শীর্ষস্থানীয় ক্লাব আল শাহানিয়াকে হারানো। অপর ম্যাচে শক্তিশালী আল আরবির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে।

এএফসি অনূর্ধ্ব-২৩ টুর্নামেন্টে ফিফা র‌্যাঙ্কিংয়ে শ্রীলঙ্কা শুধু বাংলাদেশের চেয়ে পিছিয়ে। ফিলিস্তিন ১০০ ও বাহরাইন ১১১তম স্থানে আছে। কোচ জেমি ডে বলেন, র‌্যাঙ্কিং কোনো ঘটনা নয়। তাহলে ক্রোয়েশিয়া বিশ্বকাপ রানার্স হতো না। জিততে হলে ভালো খেলার বিকল্প নেই। বাংলাদেশের প্রস্তুতি ভালো। ছেলেদের অনেক পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। আমি তাদের পারফরম্যান্সে সন্তুষ্ট। বাহরাইন, ফিলিস্তিন এতটা শক্তিশালী দল নয় যে তাদের হারানো যাবে না। ভালো খেললে অবশ্যই জয় সম্ভব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া