adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফরোজা আব্বাসের নির্বাচনী প্রচার পুলিশ পাহারায়

নিজস্ব প্রতিবেদক : প্রচারে নেমে পুলিশি হয়রানি ও সরকার দলীয় লোকদের হামলার অভিযোগ করা বিএনপির প্রার্থী আফরোজা আব্বাস এবার ভোট পেয়েছেন পুলিশের নিরাপ্তায়। এই প্রচার চলার সময়ও নৌকা ও ধানের শীষের সমর্থকরা মুখোমুখি হয়ে যাচ্ছিল। তবে পুলিশের সতর্কতায় শেষ পর্যন্ত কোনো অপ্রীতিকর পরিস্থিতি তৈরি হয়নি।

শনিবার সকাল সাড়ে ১১টায় শাজাহানপুরের নিজ বাসা থেকে মিছিলসহ গণসংযোগ শুরু করেন ঢাকা-৯ আসনে বিএনপির প্রার্থী আফরোজা আব্বাস। মিছিলটি খিলগাঁও রেলগেটে আসলে পুলিশ সামনে ও পেছন থেকে পাহারা দেয়। মিছিলসহ গণসংযোগটি খিলগাঁও রেলগেট এলাকা, তিলপাপাড়া, উত্তর গোড়ান, দক্ষিণ গোড়ান এলাকা ঘুরে শেষ হয়।

আব্বাসের মিছিলটি সিপাহীবাগ অতিক্রমের সময় ওই আসনের আওয়ামী লীগের প্রার্থী সাবের হোসেন চৌধুরীর পক্ষে একটি নির্বাচনী অফিস অতিক্রম করে। তখন তারা সমস্বরে নৌকার সমর্থকরা নৌকা স্লোগান দেয়। অন্যদিকে ও ধানের শীষের পক্ষে এদিক থেকে পাল্টাপাল্টি স্লোগান দেয়া হয়। এ সময় কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়। তবে পুলিশ দুই পক্ষকেই শান্ত করে পরিস্থিতি সামাল দেয়।

রাজধানীতে বিএনপির আরেক নারী প্রার্থী শামীম আরা বেগমও প্রচার চালিয়েছেন ঢাকা-১১ আসনে। তিনি নির্বাচিত হলে নারীর ক্ষমতায়ন ও নিরাপত্তাকে প্রাধান্য দিয়ে এলাকার উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছেন।

খিলগাঁও তালতলা, মৌলভীর টেক, হাজীপাড়া মালিবাগ ও রামপুরা এলাকায় গণসংযোগ করেন শামিম আরা। এ সময় তিনি ওই এলাকার বাসায় বাসায় ও দোকানে দোকানে ভোট চান।

প্রচারণায় ব্যাপক সাড়া পাচ্ছেন দাবি করে বিএনপি নেত্রী বলেন, ‘জনগণ ধানের শীষ প্রতীকে ভোট দেয়ার জন্য অপেক্ষা করছে।’
গণসংযোগে মহিলা দলের অর্ধশতাধিক নেতাকর্মী ও স্থানীয় বিএনপি নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

অন্যদিকে ঢাকা-১৪ আসনে নির্বাচনী গণসংযোগ-লিফলেট বিতরণ করেছেন বিএনপির প্রার্থী সৈয়দ আবু বকর সিদ্দিক সাজু। ১০ ও ১১ নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে গণসংযোগ ও ভোটারদের মাঝে লিফলেট বিতরণ করে ধানের শীষে ভোট চান তিনি।
সাজুর পক্ষে বিএনপি ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা দিনভর মিরপুর কো-অপারেটিভ মার্কেট, মুক্তবাংলা শপিং কমপ্লেক্স ও গাবতলী বাস টার্মিনাল এবং রূনগর আবাসিক এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া