adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতকে হারিয়ে সিরিজ সমতায় শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক: দুর্দান্ত লড়াই করে জিতলো শ্রীলঙ্কা। অধিনায়ক দাসুন শানাকার অলরাউন্ড পারফরমেন্সের কাছে শেষ পর্যন্ত হার মানতে হলো ভারতকে। হার্দিক পান্ডিয়ার দলকে ১৬ রানে হারিয়ে ৩ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ সমতা এনেছে শ্রীলঙ্কা।

পুনের এমসিএ স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ভারতীয় বোলিং আক্রমণকে তুলোধুনো করে লঙ্কানরা। ভারতীয় বোলারদের ব্যয়বহুল ৭টি নো-বলের সাথে যোগ হয় কুশল মেন্ডিস ও দাসুন শানাকার দুইটি ঝড়ো অর্ধশতক। ওপেনার কুশল মেন্ডিস ৩১ বলে করেন ৫২ রান। অন্যদিকে, ২২ বলে ৫৬ রানের টর্নেডো ইনিংস খেলে অপরাজিত থাকেন দাসুন শানাকা। সেই সাথে, ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে দলীয় সংগ্রহকে নিয়ে যান ২০৬ রানে।

এরপর ভারতীয় টপ অর্ডার ব্যাটিংকেও শুরুতেই নিষ্ক্রিয় করে দেয় লঙ্কান বোলিং। ১০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে মাত্র ৫৭ রান তোলা ভারতকে তখনই ম্যাচ থেকে অনেকটাই ছিটকে দেয় শানাকার দল। রান তাড়া আর হবে না, এমন ক্ষেত্রই তখন প্রস্তুত। কিন্তু ঘুরে দাঁড়ান সূর্যকুমার যাদব ও আক্সার প্যাটেল। ৬ষ্ঠ উইকেট জুটিতে ৪০ বলে ৯১ রান যোগ করেন এই দুই ব্যাটার। ৩৬ বলে ৫১ রান করে সূর্যকুমার ফিরে গেলেও ভারতের আশা বাঁচিয়ে রাখেন আক্সার ও শিভাম মাভি।

খেলা গিয়ে ঠেকে শেষ ওভারে, যেখানে ভারতের প্রয়োজন ছিল ২১ রান। ম্যাচে প্রথমবারের মতো বল তুলে নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। মাত্র ৪ রান খরচায় সেই ওভারে দুইটি উইকেট তুলে নিয়ে দলকে এনে দেন জয়।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2023
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া