adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বি চৌধুরীর বিকল্প ধারাকে বাদ দিয়েই জাতীয় ঐক্যফ্রন্ট?

ডেস্ক রিপাের্ট : রাজনৈতিক অঙ্গনে কয়েকদিন থেকেই যে আলোচনা ছিল, অবশেষে তাই সাত্যি হল। আজ সন্ধ্যায় প্রেসক্লাব থেকে ঘোষণা হচ্ছে সরকারবিরোধী রাজনৈতিক দলগুলোর নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্ট। বিএনপি, গণফোরাম, নাগরিক ঐক্য ও জেএসডি থাকছে এই জোটে। শনিবার দুপুর থেকে রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে দফায় দফায় বৈঠকে এর রূপরেখা চূড়ান্ত হয়েছে। এই জোটে থাকছে না বি. চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্প ধারা।

এদিকে বিকল্প ধারার সভাপতি বি. চৌধুরী একই সময় পৃথক একটি সংবাদ সম্মেলন করবেন তার বারিধারার বাসায়। আজ শনিবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় একইসময়ে পৃথক স্থানের ডাকা সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান ব্যাখ্যা করবে এই দুই রাজনৈতিক ফ্রন্ট।

ইতোমধ্যে নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের ৭ দফা দাবি ও ১১ দফা লক্ষ্য স্থির করা হয়েছে বলেও জানা যায়। প্রেসক্লাবের সংবাদ সম্মেলন থেকে এর অানুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে বলে জানান জাতীয় ঐক্য প্রক্রিয়ার নেতা এবং গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী।

ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে আজ দফায় দফায় বৈঠক চলে। বিকাল তিনটায় বৈঠকে প্রবেশ করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এরপর সাড়ে তিনটার দিকে তিনি বেরিয়ে ব্যারিস্টার মওদুদ আহমদের চেম্বারে যান। পরে চারটার দিকে আবারও সেখানে ফিরে অাসেন ফখরুল। জানা যায় ড. কামাল হোসেনের চেম্বারে আসম আবদুর রব, মাহমুদুর রহমান মান্না, জাফরুল্লাহ চৌধুরীর সঙ্গে মির্জা ফখরুল একান্তে বৈঠক করছেন।

বৈঠকে অংশ নেওয়া এক ঐক্য প্রক্রিয়ার একজন নেতা জানান, বিকল্প ধারাকে বাদ দিয়েই জাতীয় ঐক্য হচ্ছে। সাত দফা দাবি ও ১১ টি লক্ষ্যে একমত পোষণ করে ঘোষণা করা হবে নতুন জোট। শনিবার বিকাল সাড়ে তিনটার সময় সকলের কাছে পরিষ্কার হয়ে যায়, বৃহত্তর ঐক্যে যুক্তফ্রন্ট চেয়ারম্যান বি. চৌধুরী থাকছেন না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া