adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুম্বাইয়ের টানা পঞ্চম জয়

Mumbai1431138629স্পোর্টস ডেস্ক : আম্বাতি রাইডু ও হার্দিক পান্ডিয়ার ঝোড়ো ব্যাটিংয়ে আইপিএলে টানা পঞ্চম জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। শুক্রবার চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৬ উইকেটে জিতেছে রোহিত শর্মার দল।
 
মুম্বাইয়ের জয়ের জন্য শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ৩০ রান। তবে ১৯তম ওভারেই রাইডু ও পান্ডিয়া মিলে তোলেন ২৫ রান! চেন্নাইয়ের পাওয়ান নেগির ওই ওভারে পান্ডিয়া প্রথম চার বলে হাঁকান ৩টি ছক্কা। পঞ্চম বলে ‘বাই’ থেকে ১ রান আসলেও শেষ বলে আরেকটি ছক্কা হাঁকান রাউডু। শেষ পর্যন্ত ৪ বল হাতে রেখেই রোমাঞ্চকর এক জয় তুলে নেয় মুম্বাই।
 
চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে স্বাগতিকদের দেওয়া ১৫৯ রানের লক্ষ্যে মুম্বাইয়ের জয়ের ভিত গড়ে দেন মূলত লেন্ডন সিমন্স ও পার্থিব প্যাটেল। উদ্বোধনী জুটিতে ৬১ বলে ৮৪ রান যোগ করেন দুজন। তবে ৮৪ থেকে ৮৬, ৩ রানের ব্যবধানে সিমন্স-প্যাটেলসহ কাইরন পোলার্ডের বিদায়ে মুহূর্ততেই ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। প্যাটেল ও সিমন্সকে একই ওভারে ফেরান চেন্নাইয়ের স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। প্যাটেল ৩২ বলে ৪৫ ও সিমন্স ৩১ বলে ৩৮ রান করেন। পরের ওভারে রানআউটে বিদায় নেন পোলার্ড।
 
দলীয় ১২৫ রানে ব্যক্তিগত ১৮ রান করে সাজঘরে ফেরেন মুম্বাই অধিনায়ক রোহিত। তবে পঞ্চম উইকেটে রাউডু-পান্ডিয়ার মাত্র ১৩ বলে ৩৪ রানের ঝোড়ো ব্যাটিংয়ের অবিচ্ছিন্ন জুটিতে দারুণ এক জয় তুলে নেয় মুম্বাই। ১৯ বলে ৩ ছক্কা ও এক চারে ৩৪ রানে অপরাজিত থাকেন রাইডু। আর পান্ডিয়া ৮ বলে ৩ ছক্কায় ২১ রানের হার না মানা ইনিংস খেলেন।
এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৫৮ রান সংগ্রহ করে চেন্নাই। দলের পক্ষে সর্বোচ্চ ৩৯ রানে অপরাজিত থাকেন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ৩২ বলে দুটি করে চার ও ছক্কায় ইনিংসটি সাজান তিনি। এ ছাড়া ১৭ বলে ৩৬ রান করেন নেগি।
 এই ম্যাচ হারলেও ১১ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে আছে ধোনির চেন্নাই সুপার কিংস। ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে রোহিতের মুম্বাই ইন্ডিয়ান্স।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া