adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশবাসীর প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান – যারা এতিমের টাকা চুরি করেছে তারা যেন আর ক্ষমতায় আসতে না পারে

নিজস্ব প্রতিবেদক : এতিমের টাকা যারা চুরি করেছে তাদের ক্ষমতায় না আনার জন্য জনগণের কাছে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (৭ মার্চ) বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশে বক্তৃতাকালে তিনি এ আহ্বান জানান। ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে এ সমাবেশের আয়োজন করে আওয়ামী লীগ।

প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগ দেশের, দেশের মানুষের উন্নয়নের জন্য কাজ করে থাকে। আমাদের লক্ষ্য জনগণের উন্নয়ন। আজ বাংলাদেশ উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেতে যাচ্ছে। কিন্তু এর আগে যারা সরকারে ছিল, সেই জিয়া সরকার, এরশাদ সরকার বা খালেদা জিয়ার সরকারের সময় দেশে তো এত উন্নত হয়নি। তাই আপনাদের কাছে আমার আহ্বান, যুদ্ধাপরাধী-খুনিরা যেন ক্ষমতায় আসতে না পারে, সেজন্য সবাই সতর্ক থাকবেন।’

আওয়ামী লীগ সভাপতি তার বক্তব্যে বলেন, ‘১৯৮১ সালে জিয়াউর রহমানের মৃত্যুর সময় নাকি তিনি পরিবারের জন্য কিছুই রেখে যেতে পারেননি। কিন্তু খালেদা জিয়া ক্ষমতায় আসার পর লুটপাট-দুর্নীতির মাধ্যমে তারা রাতারাতি সম্পদের পাহাড় গড়ে তুললো, দেশের টাকা বিদেশে পাচার করলো। আমেরিকার ফেডারেল কোর্ট, সিঙ্গাপুরের কোর্টে সেই অর্থ পাচারের ঘটনা ধরা পড়লো। সেই টাকা বাজেয়াপ্ত করা হলো, আমরা দেশে ফেরত আনলাম।’

দেশের উন্নয়নের গতিকে অব্যাহত রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে জয়ী করার আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘যারা এতিমদের টাকা চুরি করেছে তারা যেন আর ক্ষমতায় আসতে না পারে, সেজন্য সবার কাছে আহ্বান জানাই।’ একইসঙ্গে আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করছে, তার তথ্য সারাদেশের মানুষের কাছে পৌঁছে দিতে পদক্ষেপ নেওয়ার আহ্বানও জানান তিনি।

প্রধানমন্ত্রী আরো বলেন, একটি দেশে যখন কোনো খুন হয়, তখন সবাই চিৎকার করে বিচার চায়। ৭৫-রে যখন আমি মা হারিয়েছি, বাবা হারিয়েছি, স্বজন হারিয়েছি তখন কোথাও বিচার চাইতে পারিনি। ১৯৮১ সালে ফিরে এসে মামলা করতে গেছি, তখনও মামলা নেবে না। একটি স্বাধীন দেশে এটা কখনও হতে পারে না।

‘আমি কৃতজ্ঞতা জানাই বাংলার মানুষকে ২১ বছর অন্দোলন সংগ্রামের পর আমরা ক্ষমতায় যেতে পেরেছিলাম। এর জন্য দলের অনেক নেতাকর্মীকে ত্যাগ স্বীকার করতে হয়েছে। অনেকে পঙ্গু হয়েছেন, জীবন দিয়েছেন। ১৯৯৬ থেকে ২০০১ ছিল বাংলাদেশের স্বর্ণ যুগ। যে কাজগুলো জাতির পিতা শুরু করেছিলেন সেগুলো আমরা শেষ করি।’
আওয়ামী লীগ সভাপতি বলেন, ২০০১ এ আমরা ক্ষমতায় আসতে পারিনি। কারণ গ্যাস তুলবে আমেরিকান কোম্পানি। বিক্রি করবে ভারতে। আমি তো সেটা হতে দিতে পারি না। আমরা সরকারে আসতে পারিনি। এরপর আমরা কি দেখেছি। বিএনপি ক্ষমতায় এসেছে। যুদ্ধাপরাধীদের ক্ষমতায় বসিয়েছে।

‘যাদের বিচার হয়েছিল তাদের চাকরিতে ফেরত দেওয়া হলো। খুনি রশিদ ও হুদাকে সংসদ সদস্য করে পার্লামেন্টে বসালো। যুদ্ধাপরাধীরাই হয়ে গেলেন মন্ত্রী, তাদের হাতেই ক্ষমতা। আমাদের মুক্তিযুদ্ধ, স্বাধীনতার জন্য এর চেয়ে খারাপ আর কি হতে পারে।’

জনসভায় সূচনা বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, শেখ ফজলুল করিম সেলিম, মতিয়া চৌধুরী, উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া