adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকিব আল হাসান টেস্ট থেকে বিশ্রাম চান? -দ.আফ্রিকা সফর অনিশ্চিত

SAKIBস্পাের্টস ডেস্ক : ক্রিকেটের তিন ধরনের ফরম্যাটেই বাংলাদেশ জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ হয়ে আছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। টানা ক্রিকেটের ধকল সামলাচ্ছেন তিনি।বাড়তি হিসাবে দেশি-বিদেশি টুর্নামেন্ট তো রয়েছেই। এ অবস্থায় সাকিব নিজেকে সতেজ রাখতে টেস্ট ক্রিকেট থেকে ছয় মাসের বিশ্রাম চাইছেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) বরাত দিয়ে ক্রিকবাজ এমনটাই জানিয়েছে। বিসিসির পক্ষ থেকে জানানো হয়, সাকিব আনুষ্ঠানিকভাবে চিঠি দিলেই এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে বোর্ড।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে চলতি মাসেই ঢাকা ছাড়বে বাংলাদেশ। প্রোটিয়া সিরিজকে সামনে রেখে সোমবার ১৫ সদস্যের দল ঘোষণা করবে বিসিবি। সাকিব যদি বিশ্রামের লিখিত আবেদন জমা দেন তবে ভাবনায় পড়ে যেতে পারে বোর্ড। বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান ক্রিকবাজকে বলেন, 'সে আনুষ্ঠানিকভাবে চিঠি দিলে আমরা সিদ্ধান্ত গ্রহণ করবো। আমরা মাত্রই এটি শুনলাম। কিন্তু এখনো আনুষ্ঠানিকভাবে কিছুই হয়নি।'

ক্রিকবাজ জানায়, সাকিব জাতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেট খেলা চালিয়ে যেতে চান। তবে ধকল কাটানোর লক্ষ্যে কিছুদিনের জন্য দীর্ঘ ফরম্যাটের ক্রিকেট থেকে দূরে থাকতে চান তিনি।

ক্রিকবাজের মতে,, রোববার বিসিবির কাছে টেস্ট থেকে সাময়িক বিশ্রামের আবেদন জানিয়ে আনুষ্ঠানিকভাবে চিঠি দিতে পারেন সাকিব। শনিবার বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় এক বৈঠনে বসে বোর্ড। বৈঠক শেষে অবশ্য সংবাদমাধ্যমকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

ক্রিকবাজের দাবি, টেস্ট থেকে সাময়িক বিশ্রামের ব্যাপারটি সাকিব বৃহস্পতিবার সর্বপ্রথম বিসিবি সভাপতি পাপনকেই জানিয়েছিলেন। অবসাদগ্রস্ততা কাটিয়ে ওঠা এবং সতেজ হয়ে ফেরার লক্ষ্যেই সাদা পোশাকের ক্রিকেট থেকে কিছুদিন দূরে থাকার ইচ্ছা প্রকাশ করেন সাকিব।

সাকিবের কারণেই নাকি দল ঘোষণায় বিলম্ব করছে বোর্ড। শনিবার দক্ষিণ আফ্রিকা সিরিজের দল ঘোষণার কথা ছিল। তবে সেটি পিছিয়ে সোমবার দল ঘোষণার তারিখ নির্ধারণ করা হয়। দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে ১৬ সেপ্টেম্বর বিমানে ওঠার কথা টিম বাংলাদেশের।
রোববার ক্রিকবাজকে বাংলাদেশের প্রধান নির্বাচক বলেন, 'আমি মনে করি, সাকিব টেস্ট স্কোয়াডের অংশ হবে। আমরা তার কাছ থেকে আনুষ্ঠানিক চিঠি পেলে তবেই তার বিকল্প ভাববো। আনুষ্ঠানিক চিঠি পাওয়ার আগ পর্যন্ত আমরা এটাই ভেবে নেব সে আমাদের টেস্ট স্কোয়াডের অংশ।

যদি সাকিব ছয় মাসের জন্য টেস্ট ক্রিকেট থেকে বিশ্রামের অনুমতি চেয়ে বোর্ডের কাছে চিঠি দেন এবং বিসিবি সেটি অনুমোদন করে তবে দক্ষিণ আফ্রিকা সফরে দলের অন্যতম সেরা খেলোয়াড়কে ছাড়াই খেলতে হবে বাংলাদেশ। এরপর ঘরের মাটিতে ডিসেম্বর-জানুয়ারি শ্রীলঙ্কার বিপক্ষেও টেস্ট সিরিজেও সাকিবকে ছাড়া খেলতে হবে টাইগারদের।-ক্রিকবাজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2017
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া