adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাগতিক রাশিয়াকে বিদায় করে সেমিতে মেক্সিকো

Mexicoস্পোর্টস ডেস্ক    : ফিফা কনফেডারেশন্স কাপের ইতিহাসে এই প্রথম ঘটলো ঘটনাটা। কোনো আয়োজক গ্রুপ পর্ব থেকে বিদায় নিল এই প্রথম। মেক্সিকোর কাছে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে কনফেড কাপের আয়োজক রাশিয়া। মেক্সিকোর কাছে তারা হেরেছে ২-১ গোলের ব্যবধানে।

২৪ জুন শনিবার কাজানে রাশিয়ার জন্য চূড়ান্ত দুর্ভাগ্যের চিত্রনাট্যই লেখা ছিল। তাদের দু’টি পেনাল্টির আবেদনই খারিজ করে দেন রেফারি। যদিও শুরুতে মেক্সিকোর বিপক্ষে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরাই। ২৫ মিনিটে ম্যাচের প্রথম গোলটা এসেছিল আলেজান্ডার সামেদোভের সৌজন্যে রাশিয়ার পক্ষে।

কিন্তু রাশিয়ার হাসি দীর্ঘক্ষণ স্থায়ী হয়নি। এর ৫ মিনিট পরই, ৩০ মিনিটেই ম্যাচে সমতায় ফেরায় মেক্সিকো। ন্যাস্টর আরাউজোর গোলে সমতায় ফেরে মেক্সিকানরা। যদিও গোলরক্ষক আরও সচেতন থাকলে গোলটা না হওয়ার সম্ভাবনাই ছিল। ১-১ সমতায় প্রথমার্ধ শেষ হয়।

দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার ৭ মিনিট পরই, খেলার ৫২ মিনিটে মেক্সিকোকে এগিয়ে দেন রাশিয়ার গোলরক্ষক ইগোর আকিনফিভ। সেমিতে ওঠার দারুণ সুযোগকে বিসর্জন দিয়ে তিনি প্রতিপক্ষকে গোলটা উপহারই দিলেন বলতে গেলে।

একটা লং বল সম্পূর্ণ বুঝতে ভুল করেন তিনি। বলটা দিয়ে দেন হারভিং লোজানোর কাছে। মেক্সিকোর এই মিডফিল্ডার ছোট্ট এক হেডে রাশিয়ার জালে বল জড়িয়ে দিতে একটুও ভুল করেননি।

মেক্সিকোর আরও একটা গোল করার সুযোগ এসেছিল; কিন্তু রেফারি ভিডিও অ্যাসিস্ট্যান্ট রিভিউের (ভিএআর) সাহায্য নিয়ে গোলটা নাকচ করে দেন অফসাইডের অজুহাতে। ৬৮ মিনিটে তো রাশিয়া ১০ জনের দলেই পরিণত হয়। ইউরি জিরকভকে লাল কার্ড দেখিয়ে মাঠ থেকে বের করে দেন রেফারি। তবে এদিন রাশিয়ার জন্য ভিলেন হয়ে থাকলেন তাদের গোলরক্ষক আকিনফিভ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া