adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাকিব ও রাজ্জাককে সামলাতে রাহুল দ্রাবিড়ের শরণাপন্ন হন পিটারসেন

স্পোর্টস ডেস্ক : দুটি টেস্ট এবং তিনটি ওয়ানডে ম্যাচের সিরিজ খেলতে ২০১০ সালে বাংলাদেশ সফরে এসেছিল ইংল্যান্ড। সেই সফরের টেস্ট সিরিজে সাকিব আল হাসান এবং আব্দুর রাজ্জাকের স্পিন আক্রমণ সামলাতে বেশ বেগ পেতে হয় ইংলিশ তারকা ব্যাটসম্যান কেভিন পিটারসেনকে।

সাকিব ও রাজ্জাকের বিরুদ্ধে ভালো খেলার জন্য ভারতের কিংবদন্তী ক্রিকেটার রাহুল দ্রাবিড়ের শরণাপন্ন হন পিটারসেন! সম্প্রতি স্কাই স্পোর্টসকে দেয়া এক সাক্ষাৎকারে সেই সময়ের অভিজ্ঞতা তুলে ধরেছেন ৪০ বছর বয়সী এই টপ অর্ডার ব্যাটসম্যান। একটি মেইলের মাধ্যমে স্পিন সামলানোর ব্যাপারে কিছু টিপস দেন দ্রাবিড় বলে জানান পিটারসেন।

ইংল্যান্ডের হয়ে ১০৪টি টেস্ট খেলা পিটারসেন বলেন, দ্রাবিড় সবচেয়ে সুন্দর একটি মেইল আ মাকে পাঠিয়েছিল। সেখানে সে স্পিন খেলার কৌশল বর্ণনা করেছিল। এরপর থেকে আমার কাছে সবই নতুন মনে হয়েছে। মূল ব্যাপার হলো বল যখন ছাড়া হবে তখনই যত দ্রুত সম্ভব লেন্থটা বুঝতে পারা।

চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম টেস্টের প্রথম ইনিংসে আব্দুর রাজ্জাকের বলে ৯৯ রানে বোল্ড হন পিটারসেন। দ্বিতীয় ইনিংসে সাকিবের বলে এলবিডব্লিউয়ের শিকার হয়ে সাজঘরে ফেরেন তিনি। তার আগে খেলেন ৩২ রানের ইনিংস।

ঢাকার মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টেও সাকিবের কাছে পরাস্ত হন পিটারসেন। বিশ্বের অন্যতম সেরা এই ব্যাটসম্যান সেই ম্যাচের প্রথম ইনিংসে সাকিবের বলে ইমরুল কায়েসের হাতে ক্যাচ দিয়ে আউট হন মাত্র ৪৫ রানে।

টেস্টে বাংলাদেশের বিপক্ষে দারুণ সফল ভারতের ‘দ্য ওয়াল’ খ্যাত ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। ৭ টেস্টে ৭০ গড়ে ৫৬০ রান সংগ্রহ করেছেন তিনি। যেখানে ৩টি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরি রয়েছে তার। সেকারণেই বাংলাদেশের স্পিনারদের সামলাতে দ্রাবিড়ের দারস্ত হন পিটারসেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া