adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে ডুবে গেছে দুই জাহাজ

SHIPডেস্ক রিপাের্ট : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে সিমেন্টের কাঁচামাল (ক্লিংকার) নিয়ে দুটি লাইটারেজ জাহাজ ডুবে গেছে। জাহাজ দুটির ২৮ নাবিককে উদ্ধার করা হয়েছে। সাগরে নিম্নচাপের কারণে ঝড়ো হাওয়া ও প্রবল ঢেউয়ে সোমবার লাইটারেজ জাহাজ দুটি ডুবে যায়। বেলা ১১টার দিকে জালিয়াপাড়া তীরবর্তী গভীর সমুদ্রে ‘হাজী কায়েস’ এবং দুপুর সাড়ে ১২টার দিকে ভাটিয়ারি উপকূলের দিকে গভীর সমুদ্রে ‘অলিম্পিক-টু’ নামের জাহাজ দুইটি ডুবে যায়।

চট্টগ্রাম বন্দরের সদস্য (প্রশাসন) জাফর আলম জানান, ‘হাজী কায়েস’ নামের জাহাজটি বহির্নোঙ্গর থেকে এক হাজার ৭০০ মেট্রিক টন ক্লিংকার নিয়ে তীরের দিকে আসার পথে সাগরে ডুবে যায়। এ লাইটারেজটির মালিক মদিনা গ্রুপ।

অন্যদিকে ভাটিয়ারি তীরবর্তী গভীর সমুদ্রে বড় জাহাজ থেকে ক্লিংকার বোঝাই করার সময় ‘অলিম্পিক-টু’ নামের জাহাজটি ডুবে যায় বলে জানিয়েছেন লাইটারেজ শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নবী আলম।

তিনি বলেন, প্রচণ্ড ঢেউয়ে জাহাজটি কাত হয়ে ডুবতে শুরু করে। পরে এটি তীরের দিকে আসতে চাইলেও ডুবে যায়। জাহাজটিতে প্রায় এক হাজার ২০০ মেট্রিক টনের মতো ক্লিংকার ছিল। এই জাহাজটির মালিক অলিম্পিক সিমেন্ট লিমিটেড।

এসময় ‘অলিম্পিক-টু’ জাহাজের ১৫ জন এবং ‘হাজী কায়েস’ জাহাজের ১৩ জন নাবিকের সবাইকে উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে চট্টগ্রাম বন্দর ও লাইটারেজ শ্রমিক ইউনিয়ন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া