adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

উইম্বলডন থেকে নাম প্রত্যাহার করলেন শারাপোভা

SARAPOVAস্পোর্টস ডেস্ক : ইতালিয়ান ওপেন চলাকালিন সময়ে উরুতে চোট পেয়েছিলেন মারিয়া শারাপোভা। সেই চোট কাঁটিয়ে উঠতে না পারায় এবার উইম্বলডন থেকেও নাম প্রত্যাহার করে নিলেন বিশ্বের সাবেক এক নম্বর এই টেনিস তারকা। যার ফলে ফরাসি ওপেনের পর এবার অল ইংল্যান্ড টেনিস টুর্নামেন্টেও খেলা হলনা তার।

২০১৬ সালে অস্ট্রেলিয়ান ওপেনের সময় নিষিদ্ধ ‘মেলোডোনিয়াম’ নিয়ে পনেরো মাসের জন্য কোর্টের বাইরে ছিলেন শারাপোভা। পাঁচটি গ্র্যান্ড সø্যাম জয়ী শারাপোভা নিজের প্রত্যাবর্তন ঘটান স্টুটগার্ট ওপেনে। তবে কোর্টে ফিরে এলেও বিতর্ক মারিয়ার পিছু ছাড়েনি। ডোপ করার জন্য ফরাসি ওপেনে তাকে ওয়াইল্ড কার্ড দেয়নি ফরাসি টেনিস ফেডারেশন। তাই উইম্বলডনের মূল পর্বে জায়গা পেতে ইতালিয়ান ওপেনের সেমিফাইনালে পৌঁছাতেই হত তাঁকে। কিন্তু লুসিচ বারোনির বিরুদ্ধে দ্বিতীয় রাউন্ডেই ৪-৬, ৬-২, ২-১ এগিয়ে থাকা অবস্থায় ঊরুর চোটের জন্য ম্যাচ ছেড়ে বেরিয়ে যেতে হয় তাকে।
সেই চোট না সারায় শেষ পর্যন্ত উইম্বলডনের যোগ্যতা অর্জন পর্ব থেকেও নাম তুলে নিলেন শারাপোভা। ফরাসি টেনিস ফেডারেশন যেখানে তাকে ওয়াইল্ড কার্ড দেয়নি সেখানে ব্রিটেনের লন টেনিস অ্যাসোসিয়েশন তাঁকে সুযোগ দিয়েছিল। তাই এই সুযোগ কাজে লাগাতে না পেরে হতাশ টেনিসের গ্ল্যামার গার্ল।
এই প্রসঙ্গে তিনি বলেছেন, "আমাকে সুযোগ দেওয়ার জন্য বিএলটিএ-কে ধন্যবাদ। তবে এবারে আমি নামতে পারছি না। কারণ চোট এখনও সারেনি। তবে পরের বছর আমি এখানে আসার চেষ্টা করব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া