adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স ট্রফির হাইভোল্টেজ ম্যাচে রােববার ভারত-পাকিস্তান লড়াই

PK-INDক্রীড়া প্রতিবেদক : আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির হাইভোল্টেজ ম্যাচে ৪ জুন রোববার ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি ভারত ও পাকিস্তান পরস্পরের মোকাবিলা করবে। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩টায় লন্ডনের এজবাস্টনে খেলা শুরু হবে। বাংলাদেশ ক্রিকেট বিশ্বে এখন প্রতিষ্ঠিত দল হলেও ভারত-পাকিস্তানের সমর্থকের কমতি নেই। যুগ যুগ ধরে লাল-সবুজের দেশটির লাখ লাখ ক্রিকেট প্রেমী ভারত ও পাকিস্তানের সমর্থন যুগিয়ে আসছে। রোববার এর কমতি হবে না।
ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে বরাবরই গোটা ক্রিকেট বিশ্ব তেঁতে উঠে। বিশ্বের পরাশক্তি এবং উপ মহাদেশের দুই দিকপালের  খেলা দেখার জন্য সবাই যেনো উদগ্রীব থাকে। সে কারণেই ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলদা উত্তেজনা। ম্যাচ মাঠে গড়ানোর আগেই জয় পরাজয় নিয়ে আগাম বিশ্লেষণ শুরু হয়েছে দুই দলের সাবেক ক্রিকেটাররা। আজকের ম্যাচে পাকিস্তানের চেয়ে ভারতকে এগিয়ে রাখছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। আইসিসির ওয়েবসাইটে লেখা এক কলামে আফ্রিদি এই মন্তব্য করেছেন।
ক্রিকেটীয় শক্তির বিচার করে আফ্রিদি বলেন, একজন পাকিস্তানি হিসেবে আমি অবশ্যই পাকিস্তানের জয় চাই। তবে সাম্প্রতিক অতীত ও ভারতীয় ক্রিকেটের শক্তি ইত্যাদির বিচারে আমার মনে হয় ম্যাচটাতে কোহলির দল এগিয়েই থাকবে।
তবে পাকিস্তানের সম্ভাবনা একে বারের উড়িয়ে দেননি সাবেক এই অধিনায়ক। তার মতে, ভারতীয় ক্রিকেটারদের চাপে ফেলতে পারে কেবল পাকিস্তানি বোলাররাই। তাদেরই এ ব্যাপারে দায়িত্ব নিতে হবে। এদিকে পাকিস্তানের সাফল্য নির্ভর করছে বিরাট কোহলিকে তাড়াতাড়ি ফেরানোর ওপর বলেও মন্তব্য করেন আফ্রিদি।
পাকিস্তানের সাবেক বোলার শোয়েব আখতার যেমন কথার তোড়ে ম্যাচের আগেই হারিয়ে দিলেন ভারতকে। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির এই লড়াইয়ের আগে পাকিস্তানকে ফেভারিটের তকমা পরিয়ে দিয়েছেন শোয়েব। পাকিস্তানের জিও টিভির কাছে সাবেক স্পিডস্টার শোয়েব বলেছেন, সরফরাজ আহমেদের দল স্রেফ উড়িয়ে দেবে বিরাট কোহলির ভারতকে।
তিনি এও বলেছেন, আমি আসলে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ একটা ম্যাচই আশা করছি। পাকিস্তানের বোলিং লাইন আপ একেবারে আদর্শ। আমাদের স্পিনারও আছে। এখন আমাদের শুধু যথাযথ প্রয়োগ দরকার মাঠে।' ক্যারিয়ারে যে কয়বার ভারতের মুখোমুখি হয়েছেন শোয়েব আক্ষরিক অর্থেই আগুন ছড়িয়েছেন। পাকিস্তান দলকে সেই তার পরামর্শ, রক্ষণাত্মক মানসিকতায় পাকিস্তানের মাঠে নামার কোনো কারণ নেই। তাদের স্ট্রাইক রোটেট করতে হবে। ভালো সংগ্রহ গড়তে হবে। মনে রাখতে হবে, চাপ বলে কিছু নেই। এটা আর দশটা ম্যাচের মতোই।
ওদিকে ভারতের সাবেক অধিনায়ক বীরেন্দর শেবাগ বলেছেন, পাকিস্তানের বর্তমান দলটিকে ইংল্যান্ডে ভর্তা বানিয়ে ছাড়বে ভারত। কোনো সেন্দহ নেই।  

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া