adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাঈদীর ছেলে বললেন- ন্যায়বিচার পেলাম না

Masud-Saidiনিজস্ব প্রতিবেদক : একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় রিভিউ শুনানিতে দেলাওয়ার হোসাইন সাঈদীর আগের সাজার রায় বহাল থাকায় ‘ন্যায়বিচার বঞ্চিত’ হয়েছেন বলে মন্তব্য করেছেন সাঈদীর ছেলে মাসুদ বিন সাঈদী বেলাল।

সোমবার (১৫ মে) সকালে তার বাবার রায় ঘোষণার পর সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, ‘একটাই তো কথা, ন্যায়বিচার পেলাম না, ন্যায়বিচার হলো না।’

এরআগে সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায় রিভিউ আবেদন খারিজ করে দেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। ফলে সাঈদীর বিরুদ্ধে আগের রায় আমৃত্যু কারাদণ্ড বহাল রইল।

সকালে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বে পাঁচ সদস্যের বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন, বিচারপতি আব্দুল ওয়াহ্হাব মিঞা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিচারপতি মির্জা হোসেইন হায়দার।

সকালে আপিলের রায় রিভিউ চেয়ে রাষ্ট্রপক্ষ ও সাঈদীর করা আবেদনের দ্বিতীয় দিনের শুনানি শুরু হয়। আদালতে আজ রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

২০১৬ সালের ১২ জানুয়ারি জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর আমৃত্যু কারাদণ্ডের রায় পুনর্বিবেচনা করে মৃত্যুদণ্ডের জন্য আবেদন করে রাষ্ট্রপক্ষ। ওই বছরের ১৭ জানুয়ারি সুপ্রিম কোর্টের সংশ্লিষ্ট শাখায় দণ্ড থেকে খালাস চেয়ে রিভিউ করেছিলেন সাঈদী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া