adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`বিএনপি শিগগিরই নির্বাচনকালীন সরকারের রূপরেখা দেবে’

143303_184_46315_1493881970নিজস্ব প্রতিবেদক : বিএনপির পক্ষ থেকে আগামী সপ্তাহে নির্বাচনকালীন সরকারের রূপরেখা ঘোষণা করা হবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।
 
৪ মে বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোর মিলনায়তনে জেলা বিএনপির প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।
 
মোয়াজ্জম হোসেন আলাল বলেন, বিএনপির পক্ষ থেকে আগামী সপ্তাহে দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নির্বাচনকালীন সরকারের রূপরেখা ঘোষণা করবেন। সেই রূপরেখা বাস্তবায়ন না হলে বিএনপি নির্বাচনে যাবে কিনা সংশয় রয়েছে।
 
তিনি বলেন, ৭০ সালের নির্বাচন ছাড়া কোনো নির্বাচনে আওয়ামী লীগ জনগণের ভোটে বিজয়ী হয়নি। ষড়যন্ত্রমূলক ও কারচুপির মাধ্যমে আওয়ামী লীগ ক্ষমতায় গিয়েছে। আবারও কারচুপির মাধ্যমে ক্ষমতায় যাওয়ার ষড়যন্ত্র করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে না।
 
দলীয় নেতা-কর্মীদের উদ্দেশে দেয়া আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বক্তব্যের প্রসঙ্গ টেনে বিএনপির এই নেতা বলেন, বর্তমানে বাংলাদেশের রাজনৈতিক দলগুলোর মধ্যে সবচেয়ে বেশি হতাশা ও অস্থিরতা রয়েছে আওয়ামী লীগে। দলটির সাধারণ সম্পাদক বলেছেন ‘আওয়ামী লীগ ক্ষমতা হারালে পালানোর পথ খুঁজে পাবে না।’ আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন ‘প্রধানমন্ত্রী না থাকলেও আমি আপনাদের পাশে থাকবো।’ তাদের দু'জনের বক্তব্যে স্পষ্ট হয়েছে তারা হতাশা ও অস্থিরতায় ভুগছে।
 
মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ২০০১ সালে বিএনপি নিরঙ্কুশ বিজয়ের পর দিন থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা পালিয়েছিল। তারা বাড়ি ছিল না। এমনকি দেশ ছেড়ে পালিয়েছিল হাজার হাজার নেতা-কর্মী। তাদের কৃতকর্মের কারণে তারা সেদিন পালিয়েছিল।
 
প্রতিনিধি সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, জয়ন্ত কুমার কুন্ডু, সহ-ধর্ম বিষয়ক সম্পাদক অমেলেন্দু কুমার দাস, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, সদস্য অ্যাডভোকেট মনিরুল হুদা, ইঞ্জনিয়ার টিএস আইয়ুব, আবুল হোসেন আজাদ, ফারাজি মতিয়ার রহমান, ফিরোজা বুলবুল কলি, সাবিরা ইসলাম মুন্নী প্রমুখ।
 
এছাড়া প্রতিনিধি সভায় জেলা, উপজেলা ও পৌর বিএনপির নেতাকর্মীরা অংশ গ্রহণ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া