adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতে গ্রীষ্মের তাপদাহে কমপক্ষে ৩৭ জনের প্রাণহানি

HITআন্তর্জাতিক ডেস্ক : প্রচণ্ড তাপদাহে প্রতিবেশী দেশ ভারতের দক্ষিণাঞ্চলীয় তেলেঙ্গানা রাজ্যে চলতি মাসের শুরু থেকে কমপক্ষে ৩৭ জনের মৃত্যু হয়েছে বলে দেশটির আবহাওয়া অধিদফতর থেকে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (২০ এপ্রিল) আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে অল ইন্ডিয়া রেডিও জানায়- বর্তমানে ভারতের বিভিন্ন অঞ্চলে তাপমাত্রা অনেক বেড়ে ৪৫ ডিগ্রিতে পৌঁছেছে।

বৃহস্পতিবার ভারতের আবহাওয়া বিভাগের দেয়া এক বিবৃতিতে বলা হয়, গতকাল পাঞ্জাব, হরিয়ানা, চাঁন্দিগড় ও দিল্লীর অনেক স্থানে প্রচণ্ড তাপদাহ চলছে।

বিদর্ভ নগরীর কয়েকটি স্থানে এবং ঝাড়খণ্ড, মধ্য প্রদেশ, মধ্য মহারাষ্ট্র ও উত্তর প্রদেশের অনেক স্থানে তাপদাহ অবস্থা রেকর্ড করা হয়।

বুধবার মহারাষ্ট্রের চন্দ্রপুরে সর্বোচ্চ ৪৬.২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এদিন রাজধানী দিল্লিতে তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে তেলেঙ্গানা রাজ্যে প্রচণ্ড তাপদাহ অবস্থা বিরাজ করায় স্থানীয় সরকার শিক্ষা প্রতিষ্ঠানে আগাম গ্রীষ্মকালীন ছুটি ঘোষণা করা হয়েছে।

তাপদাহ এড়াতে বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত লোকজনকে পারতপক্ষে ঘরের বাইরে না আসার পরামর্শ দিয়েছে স্থানীয় আবহাওয়া অধিদফতর। খবর: অল ইন্ডিয়া রেডিও।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া