adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিমিয়ার ক্রিকেট – জয় পেল আশরাফুলের কলাবাগান

ASHRAFULক্রীড়া প্রতিবেদক : শেষ পাঁচ ওভারে জয়ের জন্য প্রয়োজন ছিল ৪৫ রান, হাতে ছিল ৫ উইকেট। দুই সেট ব্যাটসম্যান শফিউল হায়াত হৃদয় ও মইনুল ইসলাম উইকেটে থাকায় মনে হয়েছিল ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাবের জয় সময়ের ব্যাপার। তবে তারুণ্যনির্ভর দলটি চাপ সামলাতে না পেরে ৪ উইকেট খুইয়ে উল্টো ১০ রানে হেরে যায় দলটি। আর তাতে এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম জয়ের স্বাদ পায় মোহাম্মদ আশরাফুলের কলাবাগান ক্রীড়া চক্র।
শুক্রবার বিকেএসপিতে কলাবাগানের দেয়া ২৬০ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভিক্টোরিয়া। দলীয় ৬১ রানে ৪ উইকেট হারিয়ে চাপে পড়া দলটির হাল ধরেন নাসিরউদ্দিন ফারুখ ও শফিউল হায়াত হৃদয়। ৪৭ রানের জুটি গড়েন তারা। তবে ষষ্ঠ উইকেটে মইনুল ইসলামকে নিয়ে ১০৯ রানের দারুণ এক জুটি গড়ে কলাবাগানকে জয়ের স্বপ্ন দেখান হৃদয়।
দলীয় ২১৭ রানে হৃদয়কে আউট করে ম্যাচে ফিরে আসে কলাবাগান। এরপর ১৩ রান যোগ করতে আরেক সেট ব্যাটসম্যান মইনুলকে হারালে উল্টো চাপে পড়ে যায় ভিক্টোরিয়া। এরপর শেষ দিকের ব্যাটসম্যানরা দ্রুত রান তুলতে গিয়ে দ্রুত আরও ৩টি উইকেট হারালে আর পেরে ওঠেনি দলটি। ফলে ৯ উইকেটে ২৪৯ রানে থামে দলটি।
দলের পক্ষে সর্বো”চ ৭৫ রান করেন মইনুল। ৫৭ বলে সমান সংখ্যক ৩টি করে চার ও ছক্কায় এ রান করেন তিনি। ৮১ বলে ৬টি চার ও ২টি ছক্কায় ৬৪ রানের ইনিংস খেলেন হৃদয়। এছাড়া ওপেনার নাসিরউদ্দিন খেলেন ৫৮ রানের ইনিংস। কলাবাগানের পক্ষে ২টি করে উইকেট পেয়েছেন আবুল হাসান রাজু, হ্যামিল্টন মাসাকাদজা ও মুক্তার আলী।
এর আগে মেহরাব হোসেন জুনিয়র, তুষার ইমরান ও মুক্তার আলীর হাফ সেঞ্চুরিতে ৬ উইকেটে ২৫৯ রান সংগ্রহ করে কলাবাগান ক্রীড়া চক্র। টস জিতে ব্যাটিংয়ে নেমে দলীয় ৩৬ রানে উইকেট হারিয়ে চাপে পড়ে কলাবাগান। তৃতীয় উইকেটে মেহরাবকে সঙ্গে নিয়ে ৯৬ রানের জুটি গড়ে দলের চাপ সামলে নেন তুষার। এরপর তাসামুল হককে নিয়ে গড়েন ৫৭ রানের আরও একটি জুটি।
দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রানের ইনিংস খেলেন মেহরাব। ১০৮ বলে সমান সংখ্যক ৩টি করে চার ও ছক্কায় এ রান করেন তিনি। ৮৬ বলে ৫৬ রানের ইনিংস খেলেন তুষার। শেষ দিকে ঝড়ো ব্যাটিং করে ২৭ বলে ৫২ রান করে অপরাজিত থাকেন মুক্তার আলী। এছাড়া তাসামুল করেন ৪৪ রান। ভিক্টোরিয়ার পরক্ষে ৪৬ রানে ২টি উইকেট নেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া