adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুতিনের সন্ত্রাসবিরোধী জোটে বাংলাদেশকে চায় রাশিয়া

PUTINডেস্ক রিপাের্ট : সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে বাংলাদেশকে পাশে চায় রাশিয়া। বৃহস্পতিবার রাশিয়ায় সফররত পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভের মধ্যে দ্বিপক্ষীয় বৈঠকে ঢাকার বিষয়ে মস্কোর এই অবস্থানের বিষয়টি উঠে এসেছে। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়ছে, দুই পররাষ্ট্রমন্ত্রী বৈঠক শেষে টেলিকম ও যোগাযোগ এবং সংবাদ সংস্থা বাসস ও ইতার-তাসের মধ্যে সহযোগিতা–সংক্রান্ত দুটি সমঝোতা স্মারক সই হয়েছে। পরে দুই পররাষ্ট্রমন্ত্রী যৌথ সংবাদ বিবৃতি দেন। এছাড়াও বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিভিন্ন বিষয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক রাজনৈতিক ইস্যুসহ সন্ত্রাসবাদ দমনে ঢাকা-মস্কোর মধ্যে সহযোগিতা বৃদ্ধি নিয়ে আলোচনা হয়েছে।

সন্ত্রাস দমনে ঢাকা-মস্কোর অভিন্ন দৃষ্টিভঙ্গি রয়েছে মন্তব্য করে সের্গেই লাভরভ বলেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদ দমনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সন্ত্রাসবিরোধী আন্তর্জাতিক জোট গঠনের যে আহ্বান জানিয়েছিলেন, তার প্রয়োজনীয়তা বেড়েই চলেছে। তিনি বলেন, ‘আমরা আশা করছি, এই জোটে আমাদের সহযোগী দেশের সংখ্যা আরও বাড়বে এবং বাংলাদেশ হচ্ছে অবশ্যই সেসব দেশগুলোর একটি।’
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া