adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাঁসির মঞ্চে যাবার সময় সাকার ধস্তাধস্তি গালিগালাজ

SAKAবিপ্লব বিশ্বাস : মানবতাবিরোধী অপরাধের দায়ে দণ্ডপ্রাপ্ত বিএনপির ¯’ায়ী কমিটির সদস্য ও জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মুজাহিদকে ফাঁসি কার্যকর করার আগে শনিবার রাত সাড়ে ৯টায় মুরগির মাংস, সবজি, ডাল ও ভাত খেতে দেওয়া হয়। তারা দুজনের কেউই প্রথমে খেতে চাননি। ‘এটাই আপনাদের শেষ খাবার’Ñ কারা কর্তৃপক্ষের এমন কথার পর সালাউদ্দিন কাদের চৌধুরী একটু খেলেও মুজাহিদ খাবার স্পর্শ করেননি।

রাত সাড়ে ১২টায় তাদের দুজনকে তওবা পড়িয়ে জমটুপি পরানো হয়। এরপর তারা দুজনের কেউই স্বাভাবিকভাবে হেঁটে ফাঁসির মঞ্চে যেতে চাননি। এজন্য কারারক্ষীদের বল প্রয়োগ করতে বাধ্য করেন তারা। রাত ১২টা ৫৫ মিনিটে একই মঞ্চে, একই সময়ে একই সঙ্গে তাদের ফাঁসি কার্যকর করা হয়। মৃত্যু নিশ্চিত হওয়ার পর প্রথমে মুজাহিদের ও পরে সালাউদ্দিনের লাশ নামানো হয়। এরপর তাদের ময়নাতদন্ত সম্পন্ন করে গোসল করানো হয়। কফিনে ভরে অ্যাম্বুলেন্স করে রাত ২টা ৫০ মিনিটে নিজ নিজ গ্রামের বাড়ির উদ্দেশে লাশ পাঠানো হয়।

ডিএমপির এক গোয়েন্দা কর্মকর্তা জানান, সালাউদ্দিন কাদের চৌধুরী ও আলী আহসান মোহাম্মাদ মুজাহিদকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কনডেমড সেল থেকে যমটুপি পরিয়ে ফাঁসির মঞ্চের দিকে যখন নেওয়া হয়, তখন কারারক্ষীদের সঙ্গে ধস্তাধস্তি হয়। এসময় তিন কারারক্ষীকে হেন¯’া করেন তিনি। তা দেখে অপর দুই কারারক্ষী এগিয়ে গেলে তাদের অকথ্য ভাষায় গালাগালি করেন সালাউদ্দিন কাদের চৌধুরি। এরপর ৬ জন কারারক্ষী তাকে ফাঁসির মঞ্চের দিকে নিয়ে যান।

ওই সূত্র আরও জানায়, উভয়ের স্বজনরা যখন তাদের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন তখন সাকা চৌধুরী স্বজনদের সামনে আবেগতাড়িত না হলেও মুজাহিদ ছোট দুই মেয়ে কান্নায় ভেঙে পড়েন। এ সময় পরিবারের অন্য সদস্যরাও কান্নায় ভেঙে পড়েন। পরে কারারক্ষীরা সেখান থেকে তাদের সরিয়ে নেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া