adv
৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬০ লাখ টাকায় আবাহনীতে মাহমুদউল্লাহ রিয়াদ

READক্রীড়া প্রতিবেদক : এক সময় ঘরোয়া ফুটবল লিগের সবচেয়ে জনপ্রিয় আসর ছিল ঢাকা প্রিমিয়ার ক্রিকেট লিগ।বিপিএল জোয়রে এখন অনেকটাই ঢাকা পড়ে গেছে ঢাকা লিগের আবেদন। অবশ্য দর্শকদের কাছে তেমন আবেদন না থাকলেও ঢাকা লিগের আবেদন ক্রিকেটারদের কাছে অনেক। চলতি মৌসুমের ঢাকা লিগ  শুরু হবে ৭ এপ্রিল।

১৭ মার্চ শুক্রবার হয়ে গেল তার খেলোয়াড় নিলাম। আগের কয়েক আসরে প্লেয়ার বাই চয়েজের ভিত্তিতে নিলাম হলেও এবার হয়েছে উন্মূক্ত পদ্ধতিতে। তাই ক্রিকেটাররা দামও পেয়েছেন এবার বেশি।

বড় চমক দেখিয়েছেন সদ্য টেস্ট দল থেকে বাদ পড়া মাহমুদউল্লাহ রিযাদ। জানা গেছে, ৬০ লাখ টাকায় তিনি নাম লেখান আবাহনীতে। এবারের ঢাকা লিগে তিনিই সবচেয়ে দামি তারকা। রিয়াদের সঙ্গে আবাহনীতে খেলবেন তামিম ইকবাল ও তরুণ ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন। জনা গেছে, এবারও ৫০ লাখে আবাহনীতে খেলবেন তামিম।

এবার ৫০ লাখে লিজেন্ড অব রূপগঞ্জে খেলবেন মাশরাফি ও মুশফিক। জাতীয় দলের অন্যতম তারকা ও মারকুটে ব্যাটসম্যান সাব্বির রহমানকে ধরে রেখেছে প্রাইম ব্যাংক। এবার যোগ দিযেছেন ওপেনার সৌম্য সরকার ও পেসার রুবেল হোসেন।

শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের হয়ে এবার খেলবেন ইমরুল কায়েস, নুরুল হাসান সোহান ও তানবির হায়দার। গাজী গ্রুপ ক্রিকেটার্সে মুমিনুল হক, নাসির হোসেন ও শফিউল ইসলাম। মোহামেডান স্পোর্টিং ক্লাবে মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম ও শুভাশিস রায়। পেসার তাসকিন আহমেদ কোনা দলের হয়ে খেলবেন এখনও ঠিক হয়নি।

এদিকে পুলের কোনো খেলোয়াড় নেয়নি প্রাইম দোলেশ্বর, কলাবাগান ক্রীড়া চক্র, বাদ্রার্স ইউনিয়ন ও পারটেক্স স্পোর্টিং ক্লাব। ঢাকা লিগের সময় আইপিএল হবে বলে সাকিব ও মোস্তাফিজকে নেয়নি কোনো দল। এবার পুলে রাখা হযেছে ১৯ ক্রিকেটারকে। পুলে থাকা ক্রিকেটাররা ৩০ লাখ টাকা করে পারিশ্রমিক পাবেন বলে জানা গেছে।

ক্লাব সর্বোচ্চ তিনজন পুলের খেলোয়াড় খেলাতে পারবে এক ম্যাচে। এবার প্রতি ম্যাচে বিদেশি খেলোয়াড় খেলতে পারবে মাত্র ১ জন। তবে সুপার লিগে দুজন করে বিদেশি খেলোয়াড় খেলানোর চিন্তা করা হচ্ছে বলে জানা গেছে।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া