adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাব্বি, আকরাম ও পারভীন প্রার্থী হচ্ছেন নাসিম ওসমানের আসনে

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জ – ৫ (শহর-বন্দর) আসনে জাতীয় পার্টির নাসিম ওসমানের মৃত্যুতে উপ নির্বাচনে অংশ নেবেন এমন ৩ জনের নাম শোনা যাচ্ছে। এরা হলেন – এ আসনের সাবেক এমপি ও জেলা আওয়ামী লীগের সাবেক আহবায়ক এস এম আকরাম, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি ও নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমান।
এদের ২জনের মধ্যে পারভীন ওসমান ও এসএম আকরাম আগে থেকেই নির্বাচনের ঘোষণা দিলেও মঙ্গলবার নিজের কথা জানান রাব্বি। যিনি তার ছেলে মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যা মামলার পর থেকে হত্যাকাণ্ডের জন্য নাসিম ওসমান ও তার ছেলে আজমেরী ওসমানকে দায়ী করে আসছিলেন। 
ত্বকীর হত্যাকারীদের বিচার দাবিতে চলমান আন্দোলনের ধারাবাহিকতায় গড়ে ওঠে ‘সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চ’, এর আহ্বায়কের দায়িত্ব পালন করছেন রফিউর রাব্বি।   
মঙ্গলবার সন্ধ্যায় মোবাইল ফোনে রফিউর রাব্বি বলেন, আমি নির্বাচন করবো বলে সিদ্ধান্ত নিয়েছি। স্বতন্ত্র প্রার্থী হবো। আমার নির্বাচন হবে অপশক্তির বিরুদ্ধে।
নারায়ণগঞ্জ-৫ আসনের উপ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী ২৬ জুন। মনোনয়ন দাখিলের শেষ সময় ২৯ মে, বাছাই ১ জুন ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ৯ জুন।
জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম ওসমান গত ৩০ জুন মারা যান। বিএনপিবিহীন দশম সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায়  নির্বাচিত হয়েছিলেন তিনি। নারায়ণগঞ্জ নগরীর গুরুত্বপূর্ণ এই আসনে নাসিম এর আগে ১৯৮৬, ১৯৮৮, ২০০৮ সালে জাতীয় পার্টির টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। নাসিমের ছোট ভাই এ কে এম শামীম ওসমান আওয়ামী লীগের নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য। 
এদিকে নারায়ণগঞ্জ-৫ আসনে প্রার্থীর তালিকাতে আরো আছেন নারায়ণগঞ্জ-৫ (শহর-বন্দর) আসনের প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের সহধর্মিনী পারভিন ওসমান ও নাগরিক ঐক্যের নেতা এস এম আকরাম। তাদের মধ্যে আকরাম ১৯৯৬ সাল হতে ২০০১ সাল পর্যন্ত এ আসনে আওয়ামী লীগের এমপি ছিলেন। 
এছাড়া তিনি ২০১১ সালের ৩১ অক্টোবর পর্যন্ত নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আহবায়কের দায়িত্ব পালন করেন। ওই বছরের ৩০ অক্টোবর অনুষ্ঠিত হয়ে যাওয়া সিটি করপোরেশন নির্বাচনে আইভীর পক্ষে কাজ করেন আকরাম। পরে তিনি দল ও পদ থেকে অব্যাহতি নেন।
এরইমধ্যে আকরাম ও পারভীন ওসমান প্রার্থী হওয়ার বিষয়টি জানিয়েছেন। আকরাম জানান, আমি জনতার প্রার্থী হবো। সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচন করবো।
এ বিষয়ে পারভীন ওসমানের কাছে নির্বাচনী প্রার্থী হওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, দল চাইছে আমাকে মনোনয়ন দিতে। তাছাড়া ওর (প্রয়াত নাসিম ওসমান) সাথে যারা রাজনীতি করেছেন তারা আমাদের নির্বাচনে অংশ নেওয়ার ব্যাপারে দাবি তুলেছেন। এখন দেখা যাক জাতীয় পার্টি থেকে কি সিদ্ধান্ত আসে। আর আপা (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) কি বলেন।
সব কিছু ঠিক থাকলে তিনি নির্বাচনে প্রার্থী হবেন কি না জানতে চাইলে পারভিন ওসমান বলেন, সব কিছু ঠিক থাকলে আমি অবশ্যই দলীয় নেতাকর্মীদের ইচ্ছার মূল্যায়ন করবো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া