adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিউজিল্যান্ডের মাটিতে সিরিজ জিতল দক্ষিণ আফ্রিকা

NEWZEALANDস্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে টানা নবম সিরিজ জেতার ভাগ্য হল না স্বাগতিক নিউজিল্যান্ডের। পাঁচ ম্যাচ সিরিজে তারা দক্ষিণ আফ্রিকার কাছে হেরে গেছে ২-৩ ব্যবধানে। এই সিরিজটি জিতলে কিউইদের নিজ মাটিতে টানা নবম সিরিজ জেতার রেকর্ড হতো। কিন্তু শেষ দিনে প্রোটিয়া দাপটের সামনে মাথা উচু করতে পারেনি নিউজিল্যান্ড। সিরিজ নির্ধারিত শেষ ম্যাচে ছয় উইকেটের জয় পেয়েছে দক্ষিণ আফ্রিকা। এই জয়ের ফলে সিরিজটি ৩-২ ব্যবধানে জিতে নিল প্রোটিয়ারা।
সর্বশেষ ২০১৪ সালের অক্টোবরে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকার কাছে সিরিজ হেরে গিয়েছিল নিউজিল্যান্ড। শনিবার (৪ মার্চ) অকল্যান্ডের ইডেন পার্কে অনুষ্ঠিত ম্যাচটিতে নিউজিল্যান্ডের দেয়া ১৫০ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৩২.২ ওভারে চার উইকেট হারিয়ে জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। দলের পক্ষে সর্বোচ্চ ৫১ রান করে অপরাজিত থাকেন ফাফ ডু প্লেসিস। এছাড়া ডেভিড মিলার ৪৫ ও এবি ডি ভিলিয়ার্স ২৩ রান করেন। নিউজিল্যান্ডের পক্ষে জিতান প্যাটেল ২টি, জেমস নিশাম ১টি ও কলিন ডি গ্র্যান্ডহোম ১টি করে উইকেট নেন।
এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৪১.১ ওভারে ১৪৯ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায় নিউজিল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান করেন কলিন ডি গ্র্যান্ডহোম। দক্ষিণ আফ্রিকার পক্ষে কাগিসো রাবাদা ৩টি, ইমরান তাহির ২টি, আন্দিল ফেহলাকওয়াইও ২টি ও ক্রিস মরিস ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা হন দক্ষিণ আফ্রিকার পেসার কাগিসো রাবাদা। -ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া