adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাজিলকে ক্রোয়েশিয়ার হুমকি

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের উদ্বোধনী দিনে স্বাগতিক ব্রাজিলকে শান্তি দেবে না ক্রোয়েশিয়া। ব্রাজিলের ললাটে পরাজয়ের তিলক একে বিশ্বকে অবাক করে দেয়ার দৃঢ় প্রত্যয় নিয়ে মাঠে নামবে তারা। বিশ্বকাপের শুরুতেই  একটা অঘটনের শিকার হোক ব্রাজিল, এটা ক্রোয়েশিয়ানদের দীর্ঘদিনের স্বপ্ন।  আগামী বৃহস্পতিবার স্বপ্ন সফল করতেই বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিলের বিরুদ্ধে যার পরনাই লড়বে ক্রোয়েশিয়ার ১১ জন। 
উদ্বোধনী ম্যাচে ব্রাজিলের ওপর চেপে বসতে লুইস ফেলিপে স্কলারির দলের বিশেষ একটা দুর্বলতাকে কাজে লাগানোর পরিকল্পনা এঁটেছেন ক্রোয়েশিয়া কোচ নিকো কোভাচ। তিনি মনে করেন, সার্বিয়ার বিপে ব্রাজিলকে কিছুটা কান্ত মনে হয়েছে। স্বাগতিকরা দেশের মাটিতে ভালো করার চাপে যে আছে তা বোঝা যাচ্ছে।
ব্রাজিলের কাছে সে দেশের মানুষ শুধু জয়ই চায় না। তারা চায় নেইমার-ফ্রেডরা সুন্দর ফুটবলও উপহার দিক। এটাকেও সুযোগ হিসেবে নিতে চান কোভাচ। মনে হচ্ছে, তারা শুধু জয়ের চিন্তাই করবে না, আনন্দদায়ক ফুটবলও খেলতে চাইবে এবং এটাই আমাদের জন্য সুযোগ। আমরা যতটা আমাদের প্রান্তে ধরে খেলতে পারব, তারা ততটাই উদ্বিগ্ন হয়ে উঠবে।
ব্রাজিলের জন্য ম্যাচটি যতটা সম্ভব কঠিন করে তুলতে চাইবে ক্রোয়েশিয়া। তবে ক্রোয়েশিয়ার সংবাদমাধ্যমে কোভাচ বলেন, এজন্য তারা মারাত্মক রণাত্মক ফুটবল খেলবেন না। ব্রাজিলকে আটকাতে কি করতে হবে, সেটা নাকি ক্রোয়েশিয়া কোচের ভালোই জানা আছে। ক্রোয়েশিয়ার বিশ্বকাপ দলে আছেন ব্রাজিলে জš§ নেয়া দুই ফুটবলার সাম্মির ও এদুয়ার্দো দা সিলভা। কোভাচের ব্রাজিল-বধ পরিকল্পনায় এই দুজন বড় ভূমিকা রাখতে পারেন বলে ধারণা করছেন অনেকে।
সাম্মির তো জš§ভূমিতে ভালো করার জন্য উš§ুখই হয়ে আছেন। তিনি (সাম্মির) ব্যক্তিগতভাবে আমি চাই, ব্রাজিলের মানুষ আমাকে ভালো খেলোয়াড় হিসেবেই মনে রাখুক।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া