adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬ জিবি র‌্যামের ফোন আনছে হুয়াওয়ে

RAMডেস্ক রিপাের্ট : ৬ জিবি র‌্যামের একটি ফোন বাজারে আনতে কাজ করছে চীনের হ্যান্ডসেট নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে। ফোনটির মডেল হনর ৮ প্রো। হনর মূলত হুয়াওয়ের সাব ব্র্যান্ড। এই ফোনটি ২৭ ফেব্রুয়ারি থেকে স্পেনের বার্সোলোনায় অনুষ্ঠেয় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রদর্শন করা হবে।

জিএএসএম এরিনার প্রতিবেদন অনুযায়ী হনর ৮ প্রো ফোনটিতে আছে ৫.৭ ইঞ্চির কিউএইচডি ডিসপ্লে। ডিসপ্লের রেজুলেশন ১৪৪০x২৫৬০ পিক্সেল। ফোনটি অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

দুইটি র‌্যাম ভার্সনে ফোনটি পাওয়া যাবে। একটি ৪ জিবির। অন্যটি ৬ জিবির। এর বিল্টইন মেমোরি ১২৮ জিবি ।

ফোনটিতে আছে ২.৩৪ গিগাহার্জের অক্টাকোরি মিডিয়াটেক প্রসেসর। এর ব্যাটারি ৩৯০০ অ্যাম্পিয়ার আওয়ারের।

ছবির জন্য ফোনটির রিয়ারে আছে দুইটি ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা  ৮ মেগাপিক্সেলের।

এর আগে গতমাসে হুয়াওয়ে ৮ জিবি র‌্যামের একটি ফোন বাজারে আনার ঘোষণা দেয়। হুয়াওয়ে পি১০ দুইটি ভার্সনে পাওয়া যাবে। একটি ৪ জিবি র‌্যামের। অন্যটি ৮ জিবি র‌্যামের।

ফোনটির কিরিন ৯৬০ চিপসেট ব্যবহৃত হবে। এর ডিসপ্লে হবে ৫.৫ ইঞ্চির ফুল এইডি। ডিসপ্লের রেজুলেশন ২৫৬০x১৪০ পিক্সেল। অ্যানড্রয়েড ৭.০ নুগাট অপারেটিং সিস্টেম চালিত এই ফোনটির রিয়ার ক্যামেরা ১২ মেগাপিক্সেলের।

ফোনটির প্রত্যাশিত মূল্য ধরা হয়েছে ৮৫০ ডলার।

এর আগে হুয়াওয়ে হুয়াওয়ের নতুন একটি ফোনের তথ্য অনলাইনে ফাঁস হয়। ফোনটির মডেল হুয়াওয়ে পি১০ এজ। এই ফোনটির বিশেষত্ব হচ্ছে, এতে ৬ জিবি র‌্যাম রয়েছে।

ফাঁস হওয়া তথ্য মতে, হুয়াওয়ে পি১০ ফোনটিতে ২.৩ গিগাহার্জের অক্টাকোর কিরিন ৯৬০ প্রসেসর। ফোনটি অ্যানড্রয়েড নুগাট অপারেটিং সিস্টেম চালিত।

৬ জিবি র‌্যামের এই ফোনটির বিল্টইন মেমোরি ২৫৬ জিবি। এর ডিসপ্লে ৫.৫ ইঞ্চির কোয়াড এইচডি। ব্যাটারি ৩৫০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের।

ফোনটির রিয়ার ক্যামেরা ২২ মেগাপিক্সেলের। ফ্রন্ট ক্যামেরা ১১ মেগাপিক্সেলের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া