adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

‘বাংলাদেশসহ প্রতিটি দলকে নিরাপত্তা বলয়ে রাখবে ইংল্যান্ড’

নিজস্ব প্রতিবেদক : শুধু বাংলাদেশ নয়, আগামী মে মাসে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেটে অংশ নেওয়া প্রতিটি দলকেই নিরাপত্তা বলয়ে রাখবে স্বাগতিক দেশ। আন্তর্জাতিক ক্রিকেটের শাসক সংস্থা ‘আইসিসি’র বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেছেন, মে মাসে বাংলাদেশ দলের আয়ারল্যান্ড সফর এবং ইংল্যান্ডে বিশ্বকাপ শুরুর আগে নিরাপত্তা চেয়ে আমরা আইসিসিকে জানিয়েছিলাম।

আয়ারল্যান্ডের নিরাপত্তা নিয়ে আমরা খুব একটা উদ্বিগ্ন না হলেও ইংল্যান্ডে জোরদার নিরাপত্তা প্রয়োজন বাংলাদেশের জন্য। সিইও বলেন, আমাদের আবেদনের প্রেক্ষিতে আইসিসি ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) সঙ্গে কথা বলেছে। ইসিবি কর্তৃপক্ষ জানিয়েছে, শুধু অনুশীলন ম্যাচের সময়ই নয়, বিশ্বকাপ শেষ না হওয়া পর্যন্ত প্রতিটি দলের জন্য কড়া নিরাপত্তা থাকবে।

উল্লেখ্য, বাংলাদেশ ক্রিকেট দল যে দেশেই সফরে যেতো কখনো নিরাপত্তার ব্যাপারে সরব ছিলনা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলার পর নড়েচড়ে বসেছে বিসিবি। আসন্ন বিশ্বকাপকে সামনে রেখে আইসির মাধ্যমে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সাথে নিরাপত্তা ইস্যুতে নিয়মিতই হচ্ছে যোগাযোগ, ইংলিশ বোর্ডও নিজে থেকেই জানাচ্ছে সবশেষ তথ্য।
এমনিতে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, আয়ারল্যান্ড নিরাপত্তার জন্য সবচেয়ে সেরা কন্ডিশন। অতীতে এসব দেশে খেলতে গিয়ে কোন দলকে পড়তে হয়নি ভোগান্তিতে। চাইতে হয়নি বাড়তি নিরাপত্তা। তবে সাম্প্রতিক এ দেশগুলোতেও অপরাধ প্রবণতা বাড়ায় নিরাপত্তা ইস্যুতে রয়েছে খানিক শঙ্কা।

২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি চলাকালীন লন্ডন ব্রিজে হয়েছে সন্ত্রাসী হামলা, ফাইনালের পরদিনও মসজিদে ঘটেছে হামলার কা-। গত সপ্তাহেই ইংল্যান্ডের এক স্টেডিয়ামের পাশেই হয়েছে ছুরিকাঘাতের মত আতঙ্কিত হওয়ার মত ঘটনা। তাই নিরাপত্তা বিষয়টি এবার ভিন্ন। এসব কারণেই ইংল্যান্ড ক্রিকেট বোর্ড এবার বিশ্বকাপে নিরাপত্তা ইস্যুতে সরব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া