adv
১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বাংলাদেশের শ্বাসরুদ্ধকর জয়

BLINDক্রীড়া প্রতিবেদক : নাটকীয় ম্যাচে বাংলাদেশ ৯ রানে হারাল শক্তিশালী অস্ট্রেলিয়াকে। মাঠের চিত্রটা এমনই ছিল যে, কে জিতবে আর কে হারবে তা নিয়ে দর্শকরা আগাম মন্তব্য করতে পারেনি। খেলার ফলাফল একবার চলে যায় অস্ট্রেলিয়ার অনুকুলে আবার ফিরে আসে বাংলাদেশের অনুকুলে। আসা-যাওয়ার মধ্যে শেষ পর্যন্ত জয় ভর করলো লাল-সবুজের তাবুতে।  
অন্ধদের নিয়ে ভারতে অনুষ্ঠিত ব্লাইন্ড টি-২০ ক্রিকেট বিশ্বকাপে নিজেদের ৬ষ্ঠ ম্যাচে অস্ট্রেলিয়াকে ৯ রানের ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। আজ শনিবার মুম্বাইয়ে টস হেরে আগে ব্যাট করতে নেমে আব্দুল মালেক এবং মহসিন হোসেন জয়ের ঝড়ো ব্যাটে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২১০ রান করে বাংলাদেশ।
 আবদুল মালেক মাত্র ৫২ বলে ৭৮ এবং জয় ৪৯ বলে ৮১ রান করেন।
 জবাবে ব্যাট করতে নেমে স্টিফেন লিও পালমারের সেঞ্চুরিও জেতাতে পারেনি অস্ট্রেলিয়াকে। স্টিফেন মাত্র ৬১ বলে ১০৯ রান করেন। তার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০১ রান করে অজিরা।

এর আগে গতকাল শুক্রবার ব্লাইন্ড টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নিউজিল্যান্ডকে ৯০ রানে হারিয়েছে বাংলাদেশ। মুম্বাইয়ে অনুষ্ঠিত নিজেদের পঞ্চম ম্যাচে প্রথমে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। নির্ধারিত ২০ ওভারে ৩৩০ রান সংগ্রহ করে লাল সবুজের জার্সিধারীরা।
দলের পে ১৮০ রান করে অপরাজিত থাকেন আব্দুল মালেক। এই রান করতে ৭০ বল খেলে ৩৩টি চার মারেন তিনি। আর ৯০ রান করে অপরাজিত থাকেন আব্দুল্লাহ জবির। তিনি বল খেলেন ৪৪টি। পরে নিউজিল্যান্ড ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪০ রান করে।
পাঁচ ম্যাচ খেলে চারটিতে জিতে এখন পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে রয়েছে বাংলাদেশ। প্রথম অবস্থানে রয়েছে পাকিস্তান। আর দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া