adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৭ শতাংশ লেনদেন কমেছে ডিএসইতে

dse-cseডেস্ক রিপাের্ট : দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ২৫৫ কোটি টাকার বা ১৭ শতাংশ আর্থিক লেনদেন কমেছে। একইসঙ্গে মূল্যসূচক ও অধিকাংশ কোম্পানির শেয়ার এবং ইউনিট দর কমেছে। বৃহস্পতিবারের (২৬ জানুয়ারি) লেনদেনে এ পতন হয়েছে। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে ১ হাজার ২৬৯ কোটি ৬১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। আগের দিন এ লেনদেনের পরিমাণ ছিল ১ হাজার ৫২৪ কোটি ৯৪ লাখ টাকার। এ হিসাবে বৃহস্পতিবার ২৫৫ কোটি ৩৩ লাখ টাকার বা ১৬.৭৪ শতাংশ লেনদেন কমেছে। যা বুধবারে কমেছিল ৪৮৮ কোটি ৫১ লাখ টাকার বা ২৪.২৬ শতাংশ।

বৃহস্পতিবার ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ২.৬৩ পয়েন্ট কমে ৫৬১৮.৬৫ পয়েন্টে দাড়িয়েছে। যা আগের দিন ৮৬.৯৭ পয়েন্ট কমেছিল।
ডিএসইতে ৩২৮টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৯৩টি বা ৫৮.৮৪ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। আর ১০৮টি বা ৩২.৯৩ শতাংশ কোম্পানির দর বেড়েছে এবং ২৭টি বা ৮.২৩ শতাংশ কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ইসলামি ব্যাংকের শেয়ার। এদিন কোম্পানির ৬৭ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা এসিআই’র ৪৮ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ৪২ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে আরএসআরএম স্টিল।
লেনদেনে এরপর রয়েছে- বেক্সিমকো, বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস, লংকাবাংলা ফাইন্যান্স, সাইফ পাওয়ারটেক, যমুনা অয়েল, ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ও সিটি ব্যাংক।
এদিন অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসসিএক্স মূল্যসূচক ২২.৮৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১০৫৪৮.৯৮ পয়েন্টে। প্রতিষ্ঠানটিতে ৭২ কোটি ৪৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।
সিএসইতে লেনদেন হওয়া ২৬১টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৮৭টি’র, কমেছে ১৫৬টি’র এবং অপরিবর্তিত রয়েছে ১৮ টি’র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া