adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ডিএসইতে চার পদে লড়ছেন ৬ জন

ঢাকা: ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দয়িে চলছে দশেরে প্রধান শয়োরবাজার ঢাকা স্টক এক্সচঞ্জেরে (ডএিসই) ডমিউিচুয়ালাইজশেন-পরর্বতী শয়োরহোল্ডার বা স্ট্রকেহোল্ডার পরচিালক নর্বিাচনে ভোটগ্রহণ। চারটি পরচিালক পদে লড়ছনে ছয়জন। তাদরে মধ্য থকেইে চার জন র্প্রাথী নর্বিাচতি হবনে। নর্বিাচতিরা ডমিউিচ্যুয়ালাইজশেন পরর্বতী প্রথম র্পষদরে সদস্য হবনে।

বুধবার সকাল সাড়ে ১০ থকেে মতঝিলিরে অবস্থতি ডএিসই’র র্বোড রুমে এ ভোটগ্রহণ শুরু হয়ছে।ে চলবে বকিাল সাড়ে চারটা র্পযন্ত। নর্বিাচনে মোট ভোটার সংখ্যা ২৪২।

এবাররে নর্বিাচনে যে ছয়জন অংশ নচ্ছিনে তারা হলনে ডএিসই’র সাবকে সভাপতি শাকলি রজিভী স্টক লমিটিডেরে ব্যবস্থাপনা পরচিালক শাকলি রজিভী, খাজা ইক্যুইটি র্সাভসিসে লমিটিডেরে ব্যবস্থাপনা পরচিালক খাজা গোলাম রসুল, ডএিসইর র্বতমান সনিয়ির সহ-সভাপতি ও জাহান সকিউিরটিজিরে ব্যবস্থাপনা পরচিালক মো. শাহজাহান, ডএিসই’র সাবকে সনিয়ির সহ-সভাপতি ও পরচিালক আহাম্মদে রশীদ লালী, ডএিসই’র পরচিালক ও শহীদুল্লাহ সকিউিরটিজিরে ব্যবস্থাপনা পরচিালক শরীফ আনোয়ার হোসনে এবং অ্যাসঞ্জে সকিউিরটিজিরে ব্যবস্থাপনা পরচিালক লাইলুন নাহার ইকরাম।

এর আগে ডমিউিচ্যুয়ালাইজশেন পরর্বতী পরচিালক নর্বিাচনে তফসলি ঘোষণা করে ডএিসই’র নর্বিাচন কমশিন। তফসলি অনুযায়ী ১২ ফব্রেুয়ার,ি বুধবার নর্বিাচন অনুষ্ঠতি হব।ে গত ১৬ থকেে ২২ জানুয়ারি র্পযন্ত মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। মনোনয়নপত্র প্রত্যাহাররে শষে দনি ছলি ৩০ জানুয়ার।ি

জানা যায়, নর্বিাচন র্কাযক্রম পরচিালনার জন্য ডএিসইর নর্বিাচন কমশিনে রয়ছেনে- অবসরপ্রাপ্ত জলো জজ এম শামসুল হক (নর্বিাচন কমশিনার), দয়িা সকিউিরটিজিরে ব্যবস্থাপনা পরচিালক মাহবুবুর রহমান সলেমি ও র্মাচন্টে সকিউিরটিজিরে ব্যবস্থাপনা পরচিালক কামাল উদ্দনি।

ডমিউিচুয়ালাইজশেন আইন অনুযায়ী আগামী ১৯ ফব্রেুয়াররি মধ্যে এজএিম ও নর্বিাচন অনুষ্ঠানে বাধ্যবাধকতা রয়ছে।ে এরই পরপ্রিক্ষেতিে ১৩ ফব্রেুয়ারি এজএিমরে তারখি নর্ধিারণ করা হয়। এজএিমরে রর্কেড ডটে ১৫ জানুয়ার।ি

প্রসঙ্গত, ব্যবস্থাপনা থকেে মালকিানা পৃথক করণ বা ডমিউিচ্যুয়ালাইজশেন পরর্বতী নতুন র্পষদে চারজন শয়োরহোল্ডার বা ট্রকেহোল্ডার পরচিালক থাকব।ে নর্বিাচতি চারজন শয়োরহোল্ডার পরচিালক ও মনোনীত সাতজন স্বতন্ত্র পরচিালক, একজন প্রধান নর্বিাহী র্কমর্কতাসহ মোট ১২জন সদস্যরে নতুন র্পষদ গঠন করবে ডএিসই। ১৩ ফব্রেুয়ারি সন্ধ্যা সাড়ে ছয়টায় হোটলে ওয়স্টেনিরে বলরুমে ডএিসইর এজএিম অনুষ্ঠতি হবে বলে জানা যায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2014
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
2425262728  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া