adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রকাশ্য রাস্তায় গেইলের কীর্তি। পিছনের কারণ জানলে গেইলকে স্যালুট জানাবেন

gaylস্পাের্টস ডেস্ক : মজার ছলে বান্ধবীর পিঠে পা তুলে এমন সব কাণ্ড করতে লাগলেন, যা দৃশ্যত অস্বস্তিকর। এই গোটা ঘটনাটি আবার সামনে থেকে ভিডিও করে রাখেন কেউ।

ক্রিস গেইলকে নিয়ে তোলপাড় গোটা ক্রিকেটবিশ্ব। চলতি বছরের ৪ জানুয়ারি এমন একটা কাণ্ড তিনি ঘটিয়েছেন, তার পরে অনেকেই নিজেদের স্থির রাখতে পারেননি। গেইলের সমালোচনায় মেতে উঠেছেন সবাই। গেইল মানেই বিতর্ক আর বিতর্ক। তিনি যখন যা করেন, তাতেই তৈরি হয় বিতর্ক। এবারও যা করেছেন তাতে আগুন জ্বালিয়েছেন তিনি। বলতে গেলে মহাবিতর্ক তৈরি করে দিয়েছেন। কিন্তু কেন? হঠাৎ গেইল বিতর্ক তৈরি করতে গেলেন কেন? নিজের ফেসবুক পেজে একটি ভিডিও আপলোড করেছিলেন গেইল। সেই ভিডিওয় দেখা যাচ্ছে, প্রকাশ্য রাস্তায় তিনি এক অর্ধনগ্না মহিলার সঙ্গে অশোভনীয় ভঙ্গিতে নাচছেন।  তাতে অন্য বার্তা পরিষ্কার। গেইল টাইমমেশিনের সাহায্যে তাঁর ভক্তদের নিয়ে যাচ্ছেন ঠিক একবছর আগে। অর্থাৎ ৪ জানুযারি, ২০১৬। সেবার বিগ ব্যাশে খেলতে গিয়েছিলেন গেইল। তখন নারীঘটিত কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছিলেন ক্যারাবিয়ান এই দৈত্য।
‘ডোন্ট ব্লাশ বেবি' বা লজ্জা পেয়ো না বেবি- অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ চলাকালীন এক মহিলা সাংবাদিককে এমন অশালীন কথা বলেছিলেন গেইল। তার জেরে চলতি মরসুমে কোনও ফ্র্যাঞ্চাইজিই দলে নেয়নি গেইলকে। তাতে অবশ্য আফশোস নেই গেইলের। তিনি রয়েছেন নিজের মেজাজেই। গতকাল অর্থাৎ ৪ জানুযারি, ২০১৭-য় বর্যপূর্তি হল সেই ঘটনার। রীতিমতো ঘোষণা করে সেই ঘটনার বর্যপূর্তি পালন করেন গেইল। এরকমই গেইল। অস্ট্রেলিয়ায় গিয়ে চূড়ান্ত অপমানিত, অসম্মানিত হয়েছিলেন গেইল। মুখ পুড়েছিল ক্যারিবিয়ান ক্রিকেটারদের। অজি ক্রিকেটাররা তাঁর বিরোধিতা করেছিলেন। গেইলও সেই সময়ে ছেড়ে কথা বলেননি প্রাক্তন অজি ক্রিকেটারদের। এত বড় একজন ক্রিকেটার হয়ে সেবার মাথা নীচু করে অজিভূম ছাড়তে হয়েছিল গেইলকে। সেই ঘটনারই জবাব দিলেন চলতি বছরের চার তারিখ। গতবার মেলবোর্ন রেনিগেডসের হয়ে খেলেছিলেন গেইল। 

লাইভ সম্প্রচারের সময়ে ইন্টারভিউতে গেইলেক ডাকা হয়েছিল। গেইলের সাক্ষাৎকার নিচ্ছিলেন মহিলা রিপোর্টার মেল ম্যাকলাফলিন। লাইভ ইন্টারভিউর সময়েই তাঁর সঙ্গে ডেটিংয়ে যাওয়ার প্রস্তাব দিয়ে বসেছিলেন গেইল। গেইলের এমন ছেলেমানুষি কাণ্ডে লাল হয়ে যান মেল। সেই মহিলা সাংবাদিককে সহজ করার জন্যই হাসতে হাসতে গেইল সেই সময়ে বলেছিলেন, 'ডোন্ট ব্লাশ বেবি।’ অর্থাৎ একদম লজ্জা পেয়ো না। সেই ঘটনার বর্ষপূর্তিতে একবারে নিজস্ব ভঙ্গিতে উদযাপন করেন গেইল। সেই সঙ্গে অস্ট্রেলিয়াকেও অপমান করলেন ক্যারিবিয়ান দৈত্য। কারণ ওয়েস্ট ইন্ডিয়ান হিসেবে গেইল সেদিন অপমানিত হয়ে স্যার ডনের দেশ ছাড়তে হয়েছিল। কোনও দেশ থেকে এভাবে ফিরতে হয়নি গেইলকে। সেই অপমান এখনও তাঁর স্মৃতিতে জীবন্ত। ক্ষত হয়ে রয়েছে তা। এবেলা

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া