adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রােববার থেকে আসছে শৈত্যপ্রবাহ

নিজস্ব প্রতিবেদক : গত রাত থেকে বৃষ্টিতে ভিজছে রাজধানীসহ দেশের বিভিন্ন জেলা। এর মধ্যে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আগামীকাল শনিবারও বৃষ্টিপাত অব্যাহত থাকবে। এরপর শুরু হবে শৈত্যপ্রবাহ।

মাঝরাত থেকে বৃষ্টিপাত শুরুর পর আজ শুক্রবার সকালেও বৃষ্টির কারণে জনজীবনে দুর্ভোগ তৈরি হয়েছে। শীতের কারণে সহায়-সম্বলহীন অবস্থায় কষ্টে থাকা মানুষদের বৃষ্টিতে ভিজে দুর্ভোগ চরমে পৌঁছেছে।

শুক্রবার থেকে বৃষ্টি হতে পারে, এমন পূর্বাভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদফতর। তা বাস্তব হয়ে দেখা দেয় মাঝরাত থেকেই।

আগামী ৫ জানুয়ারির পর থেকে সারাদেশে শৈত্যপ্রবাহ শুরু হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

শনিবার পর্যন্ত ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস সূত্র। এরপর রবিবার থেকে দেশের অধিকাংশ স্থানেই শুরু হতে পারে শৈত্যপ্রবাহ।

আবহাওয়া অধিদফতর আরো জানিয়েছে, চলতি মাসেই সারাদেশে দু’টি তীব্র শৈত্যপ্রবাহে ও একটি মাঝারি শৈত্যপ্রবাহ আসবে। শুক্রবারের পর থেকে দেশের তাপমাত্রা কমতে থাকবে। ৬ জানুয়ারি থেকে ১০ জানুয়ারির মধ্যে তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাবে। মাসের মাঝামাঝিতে জেঁকে বসতে পারে মাঝারি শৈত্যপ্রবাহ। মাসের শেষদিকে আবারও তীব্র শৈত্যপ্রবাহ বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আজকের বৃষ্টিতে ঢাকা বিভাগসহ দেশের বরিশাল, খুলনা, সিলেট, রাজশাহী ও রংপুর বিভাগের বিভিন্ন স্থান থেকে সাধারণ মানুষের ভোগান্তির খবর পাওয়া গেছে। বিশেষ করে উত্তরাঞ্চলের বিভিন্ন জেলায় দুই মাসের অধিক সময় ধরে চলমান শীতের পর বৃষ্টির কারণে আরো বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। ক্ষতিগ্রস্ত হয়েছে কৃষকের আমন বীজতলা, আলু, বেগুনসহ বিভিন্ন সবজি ক্ষেত। নিদারুণ কষ্টে পড়েছে সহায়-সম্বলহীন মানুষেরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2020
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া