adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাতীয় লিগে সিলেটের বিপক্ষে রাজশাহীর বড় জয়

rajshaiক্রীড়া প্রতিবেদক : জাতীয় ক্রিকেট লিগে দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেট বিভাগের বিপক্ষে বড় জয় পেয়েছে রাজশাহী বিভাগ। বগুরার শহীদ চান্দু স্টেডিয়ামে মুখোমুখি হয় সিলেট বিভাগ ও রাজশাহী বিভাগ। ম্যাচটিতে ১৫১ রানের জয় তুলে নিয়েছে রাজশাহী।

ম্যাচে টসে হেরে প্রথমে ব্যাট করে রাজশাহী। সিলেটের বোলার আবু জায়েদের বোলিং ঘূর্ণিতে ২০৪ রানেই থেমে যায় রাজশাহীর ইনিংস। ম্যাচটির দ্বিতীয় দিনে রাজশাহীর দেওয়া ২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সিলেট সব উইকেট হারিয়ে সংগ্রহ করে ২১৯ রান।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে রাজশাহী ফরহাদ হোসেনের সেঞ্চুরি ও জুনায়েদ সিদ্দিকির হাফ সেঞ্চুরির সুবাদে ৩৪৪ রান সংগ্রহ করে রাজশাহী। ফলে সিলেটের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৩০ রান। যার জবাবে ব্যাট করতে নেমে ১৭৮ রানেই গুটিয়ে যায় সিলেটের ইনিংস।

রাজশাহী প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে সব উইকেট হারিয়ে ২০৪ রান সংগ্রহ করে। সিলেটের বোলার আবু জায়েদ রাহির বোলিং তোপে ভুগতে হয় রাজশাহীকে। জায়েদ এদিন একাই নিয়েছেন ৬টি উইকেট। আর ১টি করে উইকেট নেন খালেদ মাহমুদ, শাহানুর রহমান ও রাহাতুল ফেরদৌস।

দলের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেন ফরহাদ হোসেন। এছাড়া মিজানুর রহমান ৩২ ও জুনায়েদ সিদ্দিকি ২৬ রান করেন।

২০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় সিলেট। ইমতিয়াজ হোসেন ২ রান করে সাজঘরে ফিরেন। এরপর সাইম হোসেন ৩৬ রান করে রান আউটের শিকার হন। এছাড়া অলোক কাপালি ৪০ রান করেন। আর এ ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৫৯ রান করে অপরাজিত থাকেন আবুল হাসান।

রাজশাহীর হয়ে ৫টি উইকেট দখল করেন ফরহাদ রেজা। এছাড়া ৪টি উইকেট নেন মামুন হোসেন।

প্রথম ইনিংসে বোলিং জাদু দেখানোর পর দ্বিতীয় ইনিংসে ব্যাটিং নৈপুণ্য প্রদর্শন করেন ফরহাদ। তিনি ৯টি চার ও ৪টি ছক্কার মারে ১৩২ রানের চমৎকার একটি ইনিংস খেলেন। এছাড়া জুনায়েদ সিদ্দিকি ৭টি চারের মারে ৭৮ রান করেন।

এ ইনিংসেও আবু জায়েত ৩টি উইকেট তুলে নেন। এছাড়া খালেদ মাহমুদ ও রাহাতুল ফেরদৌস ২টি করে উইকেট নেন।

৩৩০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দ্বিতীয় ওপেনার সায়েম আলমের (৪) উইকেটটি হারায় সিলেট। এরপর ওপর ওপেনার ইমতিয়াজ হোসেনে ৬টি চারের মারে ৩২ রান করে বিদায় নেন। দলীয় ৯০ রান সংগ্রহ করতেই ৬টি উইকেট হারায় দল। তবে রাজিন সালেহ’র হার না মানা ৭৫ রানের ইনিংসের সুবাদে কিছুটা রান আসে দলে। তিনি এ ইনিংসটি ১২টি চারের মারে সাজিয়েছেন। এছাড়া জাকির হোসেন ২৪ ও শাহানুর রহমান ২১ রান করেন। শেস অব্দি ১৭৮ রান সংগ্রহ করতেই তারা সবকটি উইকেট হারিয়ে বসে।

রাজশাহীর হয়ে দ্বিতীয় ইনিংসে সাকলাইন সজীব ও সানজামুল ইসলাম ৩টি করে উইকেট নেন। এছাড়া ফরহাদ রেজা দুটি উইকেট নেন।

আর ম্যাচসেরার পুরস্কারটি উঠেছে ফরহাদ রেজার হাতেই।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া