adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচনে আ.লীগের দু’পক্ষের কেন্দ্র দখলের চেষ্টা, নরসিংদীতে নিহত ৩

ডেস্ক রিপাের্ট : নরসিংদীতে হানাহানি সংঘাত ও সংঘর্ষের মধ্য দিয়ে চলছে ইউপি নির্বাচনের ভোটগ্রহণ। এরই মধ্যে কেন্দ্র দখল ও আধিপত্য বিস্তার নিয়ে রায়পুরার উপজেলার দুর্গম চরাঞ্চল বাশগাড়ীতে প্রতিপক্ষের হামলায় তিনজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ভোরে উপজেলার বাশগাড়ী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে। তবে সহিংসতায় হতাহতের ঘটনা ঘটলেও বাশগাড়ীতে ভোটগ্রহণ চলছে।

নিহতরা হলেন- বাশগাড়ী গ্রামের হিকিম মিয়ার ছেলে সালাউদ্দিন মিয়া (৪৫), একই এলাকার সিরাজ মিয়ার ছেলে দুলাল মিয়া (৪৫) ও হক মিয়ার ছেলে জাহাঙ্গীর (২৭)। এর মধ্যে সালাউদ্দিন ও জাহাঙ্গীর বাশগাড়ী ইউনিয়নের সতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রাতুল হাসান জাকিরের সমর্থক। নিহত দুলাল বর্তমান চেয়ারম্যান ও নৌকার প্রার্থী আশ্রাফুল হকের সমর্থক।

এদিকে বেলা ১১টার দিকে জাল ভোট দেয়াকে কেন্দ্র করে জেলার রায়পুরা উপজেলা আমিরগঞ্জ ইউনিয়নের করিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ব্যাপক সংঘর্ষ মারামারির ঘটনা ঘটে। এতে সাইফুল নামে একজনের মাথা ফেটে যায় এবং বেশ কয়েকজন আহত হয়। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

রায়পুরা থানার ওসি আজিজুর রহমান জানান, রাতে নির্বাচনী সহিংসতায় নিহত তিনজনের মধ্যে দুলাল মিয়ার লাশ রায়পুর স্বাস্থকেন্দ্রে, জাহাঙ্গীরের লাশ নরসিংদীর জেলা হাসপাতালে ও সালাউদ্দিন মিয়া লাশ জেলা সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

বাশগাড়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ ইউসুফ মিয়া বলেন, রাতে নির্বাচনী সহিংসতায় ঘটনাস্থলে একজন নিহতের কথা শুনেছি। নিহতের সংখ্যা আরও বেড়েছে বলে জানা ওসি।

এদিকে নরসিংদীর ১২টি ইউনিয়নে অন্যান্য কেন্দ্রগুলোতে ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া এই ভোট গ্রহণ চলবে টানা বিকাল ৪টা পর্যন্ত।

নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। জেলার নরসিংদী সদর ও রায়পুরা উপজেলার মোট ১২টি ইউনিয়নে চলছে এই ভোট গ্রহণ।

এর মধ্যে রায়পুরায় ১০ টি ও নরসিংদী সদরে ২টি ইউনিয়ন পরিষদের মোট ১১৫টি ভোটকেন্দ্রে ৫৩২টি ভোট কক্ষে ব্যালটের মাধ্যমে চলছে ভোট গ্রহণ। নির্বাচনে চেয়ারম্যানে পদে মোট ৬৪ জন, সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ৩৫২জন ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য পদে ১৩১ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া